Main Menu

মুজিববর্ষ শুধু বাংলাদেশেই নয়, সারাবিশ্বে পালিত হবেঃ আমির হোসেন আমু

মুজিববর্ষ শুধু বাংলাদেশেই নয়, সারাবিশ্বে একযোগে পালিত হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এমপি। তিনি বলেছেন, আগামী ১৭ মার্চ বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী। এ উপলক্ষে সরকার বছরব্যাপী কর্মসূচি ঘোষণা করেছে। বাংলাদেশের সঙ্গে একাত্মতা প্রকাশ করে বিশ্বের সবগুলো দেশেই উৎসবমুখর পরিবেশে মুজিববর্ষ পালিত হবে।

শুক্রবার সন্ধ্যায় ঝালকাঠির নলছিটি উপজেলার পঞ্চগ্রাম আদর্শ মাধ্যমিক বিদ্যালয় মাঠে আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিদ্যালয়টি এমপিওভুক্ত হওয়ায় কর্তৃপক্ষ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানের শুরুতেই ফুল ও ক্রেস্ট দিয়ে আমির হোসেন আমুকে সংবর্ধনা দেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির সদস্যরা। খবর বাসসের।

আমির হোসেন আমু বলেন, বর্তমান সরকার মানুষের মৌলিক চাহিদা পূরণ করতে সক্ষম হয়েছে। একারণে বাংলাদেশ আজ একটি সমৃদ্ধশালী ও মর্যাদাশীল দেশ হিসেবে বিশ্বে মাথা উঁচু করে দাঁড়িয়েছে।

তিনি বলেন, শেখ হাসিনা শুধু বাংলার নেত্রী নন, তিনি আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন একজন রাষ্ট্র নায়ক হিসেবে স্বীকৃতি পেয়েছেন।

বর্তমান সরকারের সময়ে শিক্ষা খাতে ব্যাপক উন্নয়ন হয়েছে উল্লেখ করে আমির হোসেন আমু বলেন, গ্রামকে শহরে রূপান্তর করা হচ্ছে। স্কুল-কলেজ-মাদ্রাসা সরকারি করা হয়েছে। গ্রামের স্কুলগুলোকে এমপিওভুক্ত করা হচ্ছে। ডিজিটাল ল্যাব স্থাপনের মাধ্যমে শিক্ষার্থীদের আন্তর্জাতিক মানের শিক্ষা দেয়া হচ্ছে। সব কিছুই সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য।

কুলকাঠি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এইচএম আখতারুজ্জামান বাচ্চুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মো. শাহ আলম, সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনির, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খান আরিফুর রহমান, নলছিটি উপজেলা পরিষদ চেয়ারম্যান সিদ্দিকুর রহমান, ঝালকাঠি পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার ও নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা রুম্পা সিকদার।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *