Thu. Jul 9th, 2020

Onesylhet24.com

Online News Paper

পাকিস্তানকে উড়িয়ে যুবা বিশ্বকাপের ফাইনালে ভারত

অনলাইন ডেস্কঃ জাতীয় দলের খেলা না হলেও অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে কম উত্তাপ ছড়াইনি ভারত-পাকিস্তানের ম্যাচ। পাকিস্তানের সাবেক এক ক্রিকেটার এটাকে ঐতিহাসিক ম্যাচ বলেই আখ্যা দিয়েছেন। দক্ষিণ আফ্রিকায় ফাইনালে যাওয়ার ওই লড়াইয়ে পাকিস্তানকে অবশ্য ১০ উইকেটে উড়িয়ে দিয়েছে ভারতীয় যুবারা। নিশ্চিত করেছে ফাইনাল।

টস জিতে প্রথমে ব্যাট করতে নামা পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দল ব্যাটিং বিপর্যয়ে পড়ে। ভারতের পেস-স্পিনাররা মিলে ১৭২ রানে ধসিয়ে দেয় তাদের। ওই রান তাড়া করতে বেগই পেতে হয়নি ভারতের। দুই ওপেনার জয়সাল ও সাক্সেনা দলকে এনে দেন ১০ উইকেটের জয়।

ভারতের তরুণ প্রতিভাবান ওপেনার জয়সাল ১১৩ বলে হার না মানা ১০৫ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। আটটি চারের সঙ্গে চারটি ছক্কা মারেন তিনি। তার সঙ্গে থাকা সাক্সেনা ছয়টি চারের মারে ৯৯ বলে খেলেন ৫৯ রানের ইনিংস। ভারত ১৪.৪ ওভার হাতে রেখে তুলে নেয় দারুণ এক জয়। ফাইনালের লড়াইয়ে থাকা বাংলাদেশ-নিউজিল্যান্ডকে জানিয়ে রাখে বার্তা।

প্রথমে ব্যাট করা পাকিস্তানের দুই ব্যাটসম্যান অবশ্য ভালো খেলেন। তারা উইকেট ধরে রাখেন। কিন্তু অন্যদের চরম ব্যর্থতায় দ্রুতই অলআউট হয়ে যায় তারা। পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দলের ওপেনার হায়দার আলী ৭৭ বলে ৫৬ রান করেন। রোহাইল নাজির করেন ১০২ বলে ৬২ রান।

এছাড়া মোহাম্মদ হ্যারিস ২১ রান করেন। অন্য কোন ব্যাটসম্যান দশের ঘরে রান তুলতে পারেননি। ভারতের কার্তিক ত্যাগি এবং রবি বিষ্ণু দুটি করে উইকেট নেন। সুশান্ত মিশ্রা তুলে নেন ৩ উইকেট। স্পিনার অঙ্কলেকার এবং জয়সাল নেন একটি করে উইকেট।