Main Menu

নলকট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন

সিলেট সদর উপজেলার নলকট সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ১ কোটি ৮৪ লাখ টাকা ব্যয়ে ৪ তলা বিশিষ্ট ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। শনিবার সকালে ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়।
ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সিলেট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি, গোবিন্দগঞ্জ আব্দুল হক স্মৃতি ডিগ্রি কলেজের অধ্যক্ষ সুজাত আলী রফিক।
প্রধান অতিথির বক্তব্যে সুজাত আলী রফিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা মরহুম আলহাজ্ব মাওলানা আব্দুল বারী, সাবেক স্পীকার মরহুম হুমায়ুন রশীদ চৌধুরী, সাবেক মেয়র মরহুম বদর উদ্দিন আহমদ কামরানের বিশেষ অবদানের কথা স্মরণ করে তাদের রুহের মাগফিরাত কামনা করেন। এছাড়া তিনি প্রতিষ্ঠাকালীন সময়ে অন্যান্য যারা বিশেষ অবদান রেখেছেন তাদের কথা স্মরণ করে বলেন, সকলের সম্মিলিত প্রচেষ্টায় এই বিদ্যালয় প্রতিষ্ঠিত হওয়ার কারণে বাদাঘাট অঞ্চলের শিক্ষার এক আমূল পরিবর্তন এসেছে। ব্যাপকভাবে শিক্ষার হার বেড়েছে। যোগ্য নেতৃত্বের কারণে বিদ্যালয়টি সুনামের সহিত শিক্ষা কার্যক্রম পরিচালনা করছে।
শিক্ষাক্ষেত্রে অবকাঠামোগত সংকট দূরীকরণে সরকারের ধারাবাহিক উন্নয়নের কথা তুলে ধরে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে শিক্ষা ব্যবস্থার নজিরবিহীন উন্নয়ন হয়েছে। প্রত্যেকটি বিদ্যালয়ে নতুন ভবন করা হয়েছে। যে কারণে কোমলমতি শিশুরা এখন সুন্দর পরিবেশে পাঠ গ্রহণ করতে পারছে। সরকারের এ ধারাবাহিক উন্নয়ন সবসময় অব্যাহত থাকবে বলেও তিনি জানান।
বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি শফিকুর রহমানের সভাপতিত্বে ও প্রধান শিক্ষক আব্দুল মালিক মামুনের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সিরাজুল ইসলাম আলিম মাদরাসার অধ্যক্ষ মাওলানা ইব্রাহিম আলী, বিশিষ্ট চিকিৎসক খলিলুর রহমান, বিশিষ্ট মুরব্বী গোলাম নুর মিয়া, বিশিষ্ট মুরব্বী হাজী নুর মিয়া, নলকট মোহাম্মাদিয়া-আলহাজ্ব মাওলানা আব্দুল বারী (রহ.) জামে মসজিদের মোতাওয়াল্লি হাজী আব্দুল খালিক, নুরুল ইসলাম, স্কুলের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক ও কলাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল আউয়াল, বিদ্যালয়ের সহকারী শিক্ষক মাওলানা বুরহান উদ্দিন, প্রবাসী হারুনুর রশিদ, ম্যানেজিং কমিটির শিক্ষানুরাগী সদস্য ওলিউর রহমান, হাফিজ হুছাম উদ্দিন, যুবনেতা সাদ উদ্দিন প্রমুখ।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *