Main Menu

খাদিমপাড়া ইউনিয়ন এ সূচনা প্রকল্পের অভিজ্ঞতা বিনিময় ও সমাপনীর সভা অনুষ্ঠিত

সিলেট সদর উপজেলার ৪নং খাদিমপাড়া ইউনিয়ন এ সূচনা প্রকল্পের অভিজ্ঞতা বিনিময় ও সমাপনীর সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) সকাল ১১ টায় খাদিমপাড়া ইউনিয়ন পরিষদের হলরুমে এফসিডিও ও ইউরোপীয় ইউনিয়ন এর আর্থিক সহযোগিতায় সেফ দ্যা চিল্ড্রেন এর পরিচালনায় এ সূচনা প্রকল্প যাহা এফআইভিডিবি সংস্হা এর বাস্তবায়নে অভিজ্ঞতা বিনিময় ও সমাপনীর সভা অনুষ্ঠিত হয়।

খাদিমপাড়া ইউনিয়ন পরিষদের সচিব শীর্ষেন্দু বিকাশ সেন এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত আজমেরী হক। অতিথিদের আসন গ্রহণের মাধ্যমেই সূচনা প্রকল্পের অভিজ্ঞতা বিনিময় ও সমাপনী সভার কার্যক্রম শুরু করা হয়। শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন কিশোরী রিয়া বেগম। কোরআন তেলাওয়াত শেষে সবাই নিজের নিজের পরিচয় প্রদান করেন। পরিচয়পর্ব শেষে স্বাগত বক্তব্য রাখেন এফআইভিডিবি সূচনা প্রকল্পের উপজেলা কো-অডিনেটর মোঃ ছাদিকুর রহমান, তিনি বলেন পুষ্টি কার্যক্রম করার জন্য সূচনা প্রকল্প একটি রোল মডেল, পুষ্টি জ্ঞান চর্চা ও অনুশীলন থাকলে খর্বতার হার কমবে। সূচনা প্রকল্প থেকে নতুন নতুন অনেক কিছু শিখার আছে। এই সমস্ত নতুন নতুন বিষয় গুলো যদি আমরা কাজে লাগাতে পারি তাহলে আমাদের জীবনমান উন্নয়ন করতে আরও সহজ ও সহজতর হবে। তিনি আরো বলেন ৩১ ডিসেম্বর ২০২২ ইং পর্যন্ত এই প্রকল্প সমাপ্তি হবে। তিনি সূচনা প্রকল্পের প্রত্যেকটি কাজে সার্বিক সহযোগিতা করার জন্য ইউনিয়ন পরিষদ তথা সরকারের অন্যান্য বিভাগকে ধন্যবাদ প্রদান করেন। স্বাগত বক্তব্যের পর সূচনার কার্যক্রম উপস্থাপন করেন মনিটরিং অফিসার তানিম পাপিয়া।

কার্যক্রম উপস্থাপনের পর সূচনা প্রকল্পের কয়েকজন সফল উপকারভোগী তাদের সফলতার গল্প শোনান। সফলতার গল্প শোনার পর মুক্ত আলোচনায় অংশগ্রহণ করেন স্বাস্থ্য পরিদর্শক, পরিবার পরিকল্পনা পরিদর্শক, উপসহকারী কৃষি কর্মকর্তা, উপসহকারী প্রাণিসম্পদ কর্মকর্তা, ও ইউনিয়ন পরিষদের সদস্য ও সদস্যাবৃন্দ। প্রধান অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত আজমেরী হক বলেন, আজকে সূচনা প্রকল্প এর সমাপনী সভা কারণ প্রত্যেক প্রকল্পের একটা নির্দিষ্ট সময়সীমা থাকে। সূচনা প্রকল্প পুষ্টির উন্নয়নে অবদান রাখছে তার ভাগীদার আমরা সবাই। অপুষ্টি দূরীকরণে মহিলা ও কিশোরীদের নিয়ে সূচনা যেভাবে মাঠ পর্যায়ে কাজ করছে তার জন্য সূচনা কে ধন্যবাদ জানাই। বিশেষ করে কিশোরীরা যদি তাদের এই জ্ঞান জীবনে কাজে লাগায় তাহলে তারা জীবনে কোনদিন অপুষ্টিতে ভুগবে না। আমি সরাসরি সূচনা উপকারভোগীদের কার্যক্রম পরিদর্শন করেছি এবং সদস্যদের সাথে কথা বলেছি। আমি খুবই সন্তুষ্ট কারণ তাদের জ্ঞান কাজে লাগাচ্ছে । যাদের কর্ম দক্ষতায় আজকের এই সফলতা। আমরা ।

প্রধান অতিথির বক্তব্য পর, খাদিমপাড়া ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান আনোয়ার হোসেন আনু তার বক্তব্যে বলেন আমরা সূচনাকে ধন্যবাদ জানাচ্ছি যে, আমাদের ইউনিয়নের তিন বছর সফলভাবে কাজ করার জন্য। আমরা সূচনার কাজ গুলো অব্যাহত রাখব। প্যানেল চেয়ারম্যানের এর মাধ্যমে সূচনা প্রকল্প এর সকল ধরনের উপকারভোগীদের তালিকা ইউনিয়ন পরিষদের কাছে হস্তান্তর করা হয় । ইউনিয়ন পরিষদ থেকে কৃতজ্ঞতা জ্ঞাপন পত্র প্রদান করেন। আরও উপস্থিত ছিলেন এফআইভিডিবি সূচনা প্রকল্প এর সিনিয়র নিউট্টেশন অফিসার জোসনা আরা খানম,জিসিডিও হেলেন সরকার,ইউনিয়ন কো -অডিনেটর মোঃ মহিববুল্যাহ, জোবাইদা সুলতানাসহ সকল এফএফ ও এসসিএমগণ।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *