Main Menu

লড়াই করে শেষ ওভারে নেদারল্যান্ডসের কাছে হারলো নামিবিয়া

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে সাবেক চ্যাম্পিয়ন শ্রীলংকাকে হারিয়ে অঘটনের জন্ম দিয়েছিলো নামিবিয়া। কিন্তু দ্বিতীয় ম্যাচে জিততে পারলো না আফ্রিকার দলটি।
প্রথম রাউন্ডে ‘এ’ গ্রুপের ম্যাচে আজ নেদারল্যান্ডসের কাছে ৫ উইকেটে হেরে গেছে নামিবিয়া। তবে ম্যাচের শেষ ওভার পর্যন্ত লড়াই করেছে তারা। এ দিকে টানা দ্বিতীয় জয়ে সুপার টুয়েলভের পথ মসৃণ করলো নেদারল্যান্ডস। নিজেদের প্রথম ম্যাচে সংযুক্ত আরব আমিরাতকে ৩ উইকেটে হারিয়েছিলো নেদারল্যান্ডস।
জিলংয়ের কারদিনিয়া ওভাল পার্কে টস জিতে প্রথমে ব্যাটিং করতে নামা নামিবিয়ার শুরুটা ভাল হয়নি। দলীয় ৪ রানে প্রথম উইকেট হারানোর পর ৩২ রানে ২ উইকেট পতন হয় তাদের।
এরপর দলের হাল ধরেন শ্রীলংকার বিপক্ষে জয়ের নায়ক ইয়ান ফ্রাইলিঙ্ক। চতুর্থ উইকেটে স্টিভেন বার্ডের সাথে ৩৬ বলে ৩১ ও পঞ্চম উইকেটে অধিনায়ক জেরার্ড এরাসমাসের সাথে ৪২ বলে ৪১ রান তুলেন ফ্রাইলিঙ্ক। বার্ড ১৯ ও এরাসমাস ১৬ রানে আউট হওয়ার পর আজও দলের পক্ষে সর্বোচ্চ ৪৩ রান করেন ফ্রাইলিঙ্ক। তার ৪৮ বলের ইনিংসে ১টি করে চার-ছক্কা ছিলো। এতে ২০ ওভারে ৬ উইকেটে ১২১ রানের সংগ্রহ পায় নামিবিয়া। নেদারল্যান্ডসের বাস ডি লিডে ১৮ রানে ২ উইকেট নেন।
১২২ রানের টার্গেটে দারুন সূচনা করেন নেদারল্যান্ডসের দুই ওপেনার ম্যাক্স ও’দাউদ ও বিক্রম সিং। ৫০ বল খেলে ৫৯ রান করেন তারা। জুটিতে ৩১ বলে ৩৯ রান তুলে থামেন বিক্রম। তার ইনিংসে ৩টি চার ও ২টি ছক্কা ছিলো।
দ্বিতীয় লিডেকে নিয়ে ৩৩ বলে ৩৩ রান তুলে নেদারল্যান্ডসের জয়ের পথ সহজ করেন ম্যাক্স ও’দাউদ। দলীয় ৯২ রানে আউট হওয়া ও’দাউদ ১টি করে চার-ছক্কায় ৩৫ বলে ৩৫ রান করেন ।
১৬তম ওভারে ৬ রানে ২ ও ১৭তম ওভারে উইকেট মেডেন হলে চাপে পড়ে নেদারল্যান্ডস। ৫ উইকেট হাতে নিয়ে শেষ ৩ ওভারে ২০ রান দরকার পরে ডাচদের। ১৮তম ওভারে ৬ ও ১৯তম ওভারে ৮ রানে উঠে। শেষ ওভারে ৬ রানের দরকারে প্রথম বলেই চার মারেন লিডে। আর তৃতীয় বলে ২ রান নিয়ে নেদারল্যান্ডসকে জয় এনে দেন লিডে।
৩০ বলে ২টি চারে ৩০ রানে অপরাজিত থাকেন লিডে। তার সাথে ৯ বলে ৮ রান তুলে অপরাজিত থাকেন টিম প্রিংলে। নামিবিয়ার জেজে স্মিথ ২৪ রানে ২ উইকেট নেন। ম্যাচ সেরা হন লিডে।
এই জয়ে ২ খেলায় ২ জয়ে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে নেদারল্যান্ডস। ২ খেলায় ১টি করে জয়-হারে ২ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে নামিবিয়া।
আগামী ২০ অক্টোবর গ্রুপ পর্বে নিজেদের তৃতীয় ও শেষ ম্যাচে শ্রীলংকার বিপক্ষে খেলবে নেদারল্যান্ডস। আর একই দিন সংযুক্ত আরব আমিরাতের মুখোমুখি হবে নামিবিয়া।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *