Main Menu

সিলেটের জৈন্তাপুরে ভারতীয় ‘চোরাচালানের’ ট্রাক আটকের প্রতিবাদে সড়ক অবরোধ

সিলেটের জৈন্তাপুরে ভারতীয় মহিষ চোরাচালানের অভিযোগে মিনিট্রাকসহ মহিষ আটক করেছিল বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। ওই ট্রাক আটকের খবর আশপাশে ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন একত্র হয়ে প্রতিবাদ জানাতে সিলেট-তামাবিল আঞ্চলিক মহাসড়কে নেমে প্রতিবাদ শুরু করেন। পরে থানা–পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে প্রায় দেড় ঘণ্টা পর বিক্ষুব্ধ লোকজনকে বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেন।

বুধবার বেলা ১১টার দিকে সিলেট-তামাবিল আঞ্চলিক মহাসড়কের জৈন্তাপুরের সারিঘাট বাজার এলাকায় এ ঘটনা ঘটে। বিজিবি সদস্যদের অভিযোগ, মিনিট্রাকে ভারত থেকে চোরাই পথে নিয়ে আসা তিনটি মহিষ পাচার করা হচ্ছিল।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, জৈন্তাপুর বাজার থেকে মিনিট্রাকে তিনটি মহিষ সিলেটের দিকে যাচ্ছিল। পথে সারিঘাট বাজারে জৈন্তাপুর বিজিবি ক্যাম্পের সদস্যরা গাড়িটি আটক করেন। এ সময় মহিষগুলো চোরাই পথে নিয়ে আসার অভিযোগ করে আটক করা হলে ট্রাকে থাকা চালকসহ স্থানীয় লোকজন ক্ষুব্ধ হন। একপর্যায়ে তারা সিলেট-তামাবিল আঞ্চলিক মহাসড়কে ট্রাক আড়াআড়িভাবে রেখে অবরোধ করেন। পরে খবর পেয়ে জৈন্তাপুর থানা–পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি শান্ত করে।

বিজিবি জৈন্তাপুর ক্যাম্পের কামান্ডার আবদুর রহিমের দাবি, মহিষগুলো ভারতীয় চোরাই পথে আনা। প্রথমে গাড়িতে থাকা চালক ও ব্যবসায়ীরা ক্রয়-বিক্রয়ের রসিদ প্রদর্শন করতে পারেননি। পরে পুলিশ আসার পর ব্যবসায়ীরা ক্রয়-বিক্রয়ের রসিদ জোগাড় করে সেটা দেখিয়েছেন।

আবদুর রহিম বলেন, প্রথমে মহিষবোঝাই ট্রাকটিকে থামার সংকেত দেওয়া হলে চালক ট্রাক না থামিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করেছিলেন। এ সময় পালাতে গিয়ে ট্রাকটি আরেকটি গাড়িকে ধাক্কা দেয়। পরে বিজিবি সদস্যরা মহিষসহ গাড়িটি আটক করেন। তখন তারা মহিষ ক্রয়-বিক্রয়ের কোনো রসিদ দেখাতে পারেননি।

জৈন্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা গোলাম দস্তগীর বলেন, বিজিবি ভারতীয় চোরাই মহিষ হিসেবে আটকের পর স্থানীয় লোকজন বিক্ষুব্ধ হয়ে সড়ক অবরোধ করেছিলেন। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে ট্রাকে থাকা ব্যবসায়ীরা মহিষ ক্রয়-বিক্রয়ের রসিদ প্রদর্শন করেন। এর পরপরই স্থানীয় লোকজন সড়ক অবরোধ প্রত্যাহার করে নেন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *