Main Menu

সিলেটে ৭টি প্রতিষ্ঠানকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

সিলেটে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে ৭টি প্রতিষ্ঠানকে ১৮ হাজার ৫ শ’ টাকা জরিমানা করা হয়েছে। এসময় লেবেল ও আমদানীকারকের স্টিকারবিহীন পণ্য বিক্রি, মূল্য তালিকা প্রদর্শন না করা ও মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রি করাসহ বিভিন্ন অপরাধে সিলেট নগরী ও জৈন্তাপুরে অভিযান চালিয়ে এসব প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

জানা যায়, পবিত্র রমজানকে কেন্দ্র করে তদারকি অভিযানের অংশ হিসেবে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বৃহস্পতিবার (২১ এপ্রিল) নগরীর মদিনা মার্কেট এলাকায় অভিযান চালিয়ে লেবেল ও আমদানীকারকের স্টিকারবিহীন পণ্য বিক্রি করায় মধুবনকে ২ হাজার টাকা, হাতেমতায়ী সুপার শপকে একই অপরাধে ৫ হাজার টাকা এবং আনিসা গ্রোসারি শপকে মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রি করায় ১ হাজার ও মূল্য তালিকা প্রদর্শন না করায় শান্ত ফল দোকানকে ৫০০ টাকা জরিমানা আরোপ ও আদায় করে।

একই দিন সিলেটের জৈন্তাপুর উপজেলার জৈন্তাপুর বাজারে অভিযান চালিয়ে ৪ প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর জেলা কার্যালয়ের ভ্রাম্যমাণ আদালত।

অভিযানকালে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে ইফতার সামগ্রি তৈরি ও মেয়াদউত্তীর্ণ দই বিক্রির অপরাধে শাহাজালাল রেস্টুরেন্টকে ৩ হাজার টাকা এবং পচাঁবাসী মিষ্টি বিক্রি ও ইফতার সামগ্রিতে ক্ষতিকর রং মিশানোর অপরাধে কৃষ্ণা মিষ্টিঘরকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

একই বাজারে মেয়াদউত্তীর্ণ কসমেটিকস সামগ্রি বিক্রির অপরাধে মাশাল্লা স্টোরকে ২ হাজার টাকা ও জৈন্তাপুর স্টোরকে আরো ২ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেট জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আমিরুল ইসলাম মাসুদ।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *