Main Menu

আওয়ামী লীগ সরকার অসহায় ও দরিদ্র মানুষের পাশে রয়েছে, প্রবাসী কল্যাণমন্ত্রী

 

আকস্মিক পাহাড়ি ঢলে সৃষ্ট বন্যায় গোয়াইনঘাট উপজেলার ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে ত্রাণসামগ্রী ও কৃষি উপকরণ বিতরণ করেছেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান বিষয়ক মন্ত্রী ইমরান আহমদ এমপি।

ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে ত্রাণসামগ্রী ও কৃষি উপকরণ বিতরণের জন্য তিনি একদিনের সংক্ষিপ্ত সফরে গতকাল মঙ্গলবার সকালে সরাসরি তার নির্বাচনী এলাকা গোয়াইনঘাটের সালুটিকর বাজারে এসে পৌঁছেন। এসময় সালুটিকর বাজারে উপজেলার নন্দিরগাঁও ইউনিয়নের বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ শেষে নন্দিরগাঁও ইউনিয়নের দ্বারিকান্দি, বাইমারপার, চলিতাবাড়ী ও জলুরমুখ বাজারে কৃষকদের সাথে মতবিনিময় করেন। পরে মন্ত্রী তোয়াকুল ইউনিয়নের লক্ষ্মীনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করেন। বেলা সাড়ে এগারটায় মন্ত্রী গোয়াইনঘাট উপজেলা সদরের ডাকবাংলোর সামনে লেঙ্গুড়া ও ডৌবাড়ি ইউনিয়নে বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে ত্রাণসামগ্রী ও শহীদ মিনারের সামনে কৃষকদের মাঝে কৃষি উপকরণ এবং উপজেলা মিলনায়তনে দরিদ্র পরিবারের মধ্যে ঈদ উপহার সামগ্রী বিতরণ করেন। পরে মন্ত্রী আসামপাড়া মসজিদের সামনে বন্যায় ক্ষতিগ্রস্ত বাঁধ পরিদর্শন ও পূর্ব জাফলং ইউনিয়নের বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করেন।

অপর দিকে, দুপুর সাড়ে ১২টায় গোয়াইনঘাট উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রবাসীকল্যাণমন্ত্রী বলেন, বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবেন না, প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ নিদর্শনা বাস্তবায়নে যথাযথ পদক্ষেপ নেয়া হচ্ছে।

মন্ত্রী ইমরান আহমদ বলেন, আওয়ামী লীগ সরকার অসহায় ও দরিদ্র মানুষের পাশে রয়েছে। গোয়াইনঘাট উপজেলায় শতভাগ গৃহহীন ও ভূমিহীন পরিবার নিশ্চিত করার জন্য প্রত্যেক ইউপি সদস্য ও চেয়ারম্যানগণকে দায়িত্ব দিয়ে তালিকা তৈরি করতে হবে। প্রয়োজনে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের ওয়ার্ড পর্যায়ের সভাপতি/সম্পাদকদের তালিকা প্রস্তুত করতে সহায়তা নেয়ার পরামর্শ দেন তিনি। মন্ত্রী বলেন, ভোলাগঞ্জ, বিছনাকান্দি, জাফলং ও শ্রীপুর কোয়ারী থেকে পাথর উত্তোলনের চিন্তা মাথা থেকে সরিয়ে পর্যটনমুখী ব্যাবসায় মনযোগী হতে হবে। মন্ত্রী পর্যটনমুখী ব্যবসায় সর্বোচ্চ সহযোগিতার আশ্বাস দেন।

মন্ত্রী মোট ১৪৫০ জন কৃষকের মধ্যে জনপ্রতি বীজ ৫ কেজি, ডিএপিও ২০ কেজি, এমওপি ১০ কেজি করে বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন। এসময় ১ কোটি ৬১ লাখ টাকা মূল্যের ১৫টি কম্বাইন্ড হার্ভেস্টারের মধ্যে ৫টি বিতরণ করেন।

পৃথক এসব অনুষ্ঠানে উপস্থিত থেকে বক্তব্য রাখেন সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমান, সিলেটের পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম, গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ফারুক আহমদ, জৈন্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. কামাল আহমদ, গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার তাহমিলুর রহমান, কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার লুচিকান্ত হাজং, গোয়াইনঘাট সরকারি কলেজের অধ্যক্ষ মো. ফজলুল হক, গোয়াইনঘাট সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার প্রবাস কুমার সিংহ, গোয়াইনঘাট উপজেলা কৃষি কর্মকর্তা রায়হান পারভেজ রনি, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শীর্ষেন্দু পুরকায়স্থ, সমাজসেবা কর্মকর্তা আবু কাওছার, গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ কে এম নজরুল ইসলাম, কোম্পানীগঞ্জ থানার অফিসার ইনচার্জ সুকান্ত চক্রবর্তী, গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পশ্চিম আলীরগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম কিবরিয়া হেলাল, পূর্ব জাফলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা লুৎফুর রহমান লেবু, গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নন্দীরগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস কামরুল হাসান আমিরুল, রুস্তুমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ শাহাব উদ্দিন শিহাব, পশ্চিম জাফলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আব্দুস সালাম, লেঙ্গুড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান, পূর্ব আলীরগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম, ডৌবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম, নিজাম উদ্দিন, ফতেহপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিনহাজ উদ্দিন, তোয়াকুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ লোকমান প্রমুখ।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *