Main Menu

বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে জেলা পরিষদের ৩ দিনব্যাপী অনুষ্ঠানের উদ্বোধন

 

ঝাকজমক আয়োজনের মধ্য দিয়ে সর্বকালের সর্বশ্রেষ্ট বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী (মুজিব শতবর্ষ) ও স্বাধীনতার সূবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে সিলেট জেলা পরিষদের উদ্যোগে ও জেলা প্রশাসনের সহযোগিতায় হার্দিক শ্রদ্ধার্ঘ শতকের শিকড়ে সুবর্ণ স্বাধীনতা ৩ ব্যাপী অনুষ্ঠানে আয়োজন করা হয়। (১৫ মার্চ) মঙ্গলবার সিলেট জেলা স্টেডিয়ামের আউটারে বিকাল ৩টায় এক আলোচনা সভা ও জাতীয় সংগীত পরিবেশনের পর বেলুন এবং পায়রা উড়িয়ে উৎসবের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি সিলেটের বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ মোশাররফ হোসেন।

সিলেট জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো: জয়নাল আবদীন এর সভাপতিত্বে ও নাজমা পারভীন এবং সুকান্ত গুপ্তের যৌথ পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেটের জেলা প্রশাসক মো: মজিবর রহমান, সিলেটের পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম, সাবেক সংসদ সদস্য সৈয়দা জৈবুন্নেসা হক। স্বাগত বক্তব্য সিলেট জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা সন্দ্বীপ কুমার সিংহ।

সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো: মাসুক উদ্দিন আহমদ, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খাঁন, সিলেট জেলা ইউনিট কমান্ড মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার সুব্রত চক্রবর্তী জুয়েল, সিলেট মহানগর ইউনিট কমান্ড মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ভবতোষ রায় বর্মণ, সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি আল আজাদ, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন আহমদ সেলিম, সম্মিলিত নাট্য পরিষদ, সিলেটের সভাপতি মিশফাক আহমদ চৌধুরী মিশু।

উল্লেখ্য,  উদ্বোধনী অনুষ্ঠানে ১ম দিনে  জাতীয় সংগীত, সমবেত পরিবেশনা, সম্মেলক গান, সমবেত পরিবেশনা, উদ্বোধনী নৃত্য, সাংস্কৃতিক অনুষ্ঠান, গীতবিতান বাংলাদেশ, সুর ও বাণী, ললিতকলা একাডেমি ও সিলেটের স্বনামধন্য সংগীত শিল্পীবৃন্দ, তারুণ্য, মৃত্তিকায় মহাকাল, ইনোভেটর সংস্কৃতিচর্চা কেন্দ্র ও সিলেটের স্বনামধন্য আবৃত্তি শিল্পীবৃন্দ, বঙ্গবন্ধু ও বাংলাদেশের স্বাধীনতা, আনন্দলোক সিলেট ও সিলেটের স্বনামধন্য সংগীত শিল্পীবৃন্দ, সিলেটের স্বনামধন্য বাউল শিল্পীবৃন্দ, ইতিহাস কথা বলে, ছন্দনৃত্যালয় অনুষ্ঠিত হয়।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *