Main Menu

স্বাস্থ্য খাতে উন্নয়নের বেশির ভাগই ঘটেছে বর্তমান সরকারের আমলে : অতিরিক্ত সচিব সৈয়দ মজিবুল হক

 

স্বাস্থ্য সেবা বিভাগ, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব সৈয়দ মজিবুল হক বলেন, আজ দেশের বিভিন্ন জায়গায় ১দিনে ১কোটি বিশেষ টিকাদান কর্মসূচী চালু করা হয়েছে। আর এ টিকা কর্মসূচী প্রধানমন্ত্রীর প্রত্যক্ষ তত্ত্বাবধানে পরিচালিত হচ্ছে। তিনি আরো বলেন, স্বাস্থ্য খাতে উন্নয়নের বেশির ভাগই ঘটেছে বর্তমান সরকারের আমলে। বাড়িয়েছেন স্বাস্থ্যসেবার পরিধি। বলা হয়, স্বাস্থ্য ও চিকিৎসা শিক্ষা বিস্তারের অধিকাংশ অর্জন জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার। পাশাপাশি তিনি জানান,  দেশে ৭ ধরণের টিকা দেওয়া হচ্ছে। এ জন্য শুধুমাত্র মোবাইল নাম্বার হলেই মানুষ টিকা নিতে পারছেন। তিনি সবাইকে স্বাস্থ্যবিধি মেনে টিকা নেওয়ার আহবান জানান।

শনিবার (২৬ ফেব্রুয়ারি) সিলেট সিভিল সার্জন কার্যালয়ের উদ্যোগে ১দিনে ১কোটি বিশেষ টিকাদান কর্মসূচীর অংশ হিসেবে আয়োজিত টিকাদানের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।
সিলেটের সিভিল সার্জন ডাঃ এস. এম. শাহরিয়ার সভাপতিত্বে ও সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার সিভিল সার্জন ডাঃ স্বপ্নীল সৌরভ রায়ের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিএমএ এর মহাসচিব ইহতেশামুল হক চৌধুরী দুলাল, আইপিএইচএন এর পরিচালক নাসির উদ্দিন, সিলেট বিভাগের বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডাঃ হিমাংশু লাল রায়, অতিরিক্ত বিভাগীয় কমিশনার দেবজিৎ সিনহা, সিলেট জেলা প্রশাসক মজিবর রহমান, বাংলাদেশ আওয়ামীলীগের সাবেক কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, সিলেট জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান, বিএমএ সিলেটের সাংগঠনিক সম্পাদক আজিজুর রহমান রুম্মান, সিলেট সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ জাহিদুল ইসলাম, সিলেট ডেপুটি সিভিল সার্জন ডাঃ জন্মেজয় দত্ত, ইউএইচএন্ড এফ পিও ডাঃ আহমেদ সিরাজুম মুনির রাহিল, কাউন্সিলর বিক্রম কর সম্রাট।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *