Main Menu

বিপিএল-এর সিলেট পর্ব মাঠে গড়াচ্ছে কাল

দেশের ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় ফ্রাঞ্চাইজি লীগ- বিপিএল-এর সিলেট পর্ব আগামীকাল সোমবার থেকে মাঠে গড়াচ্ছে। ঢাকা-চট্টগ্রাম-ঢাকা শেষে এবার ‘দুটি পাতা, একটি কুঁড়ি’র রাজ্যে হবে ক্রিকেট উৎসব। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সোম, মঙ্গল ও বুধবার প্রতিদিন ২টি করে ম্যাচ অনুষ্ঠিত হবে। দিনের প্রথম ম্যাচ বেলা সাড়ে ১২টায় ও দ্বিতীয় ম্যাচ সন্ধ্যে সাড়ে ৫টায় শুরু হবে। ইতোমধ্যে সবগুলো দল সিলেটে এসে পৌঁঁছেছে। যথারীতি এ পর্বও থাকছে দর্শকশূন্য।
গত ক’দিন ধরে সিলেটে আবহাওয়ার বিরূপ আচরণ দেখা গেছে। তবে, আশার কথা জানিয়েছেন সিলেটের সিনিয়র আবহাওয়াবিদ সাঈদ আহমদ চৌধুরী। তিনি জানান, সিলেটে গেল ক’দিন হালকা বৃষ্টিপাতসহ মেঘলা আবহাওয়া বিরাজ করছিল। আজ রোববার থেকে দেখা দিতে পারে সূর্যের আলো। নেই বৃষ্টিপাতের সম্ভাবনা।
গত শুক্রবার ঢাকা পর্বে টানা দুই ম্যাচ পরিত্যক্ত হয় বৃষ্টির কারণে। সানরাইজার্স ও ফরচুন বরিশালের মধ্যকার দিনের প্রথম ম্যাচে কোনো বল না গড়িয়ে বাতিল হয়। এরপর বৃষ্টির হানায় মিনিস্টার ঢাকা ও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মধ্যকার দিনের দ্বিতীয় ম্যাচও পরিত্যক্ত ঘোষণা করেন অফিসিয়ালরা।
সিলেটে বৃষ্টিপাতের শঙ্কা না থাকলেও সকল প্রস্তুতি নেয়া হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক ও উইমেন্স উইংয়ের প্রধান শফিউল আলম চৌধুরী নাদেল। তিনি জানান, বিপিএল-এর সিলেট পর্বের জন্য সবরকমের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। হালকা বৃষ্টিপাত হলেও মাঠে খেলা গড়ানোয় কোন সংশয় থাকবে না।
বিপিএল-এর এবারের আসরে ইতোমধ্যে তিনটি পর্ব শেষ হয়েছে। এই মুহূর্তে ৬ ম্যাচ খেলে ৯ পয়েন্ট নিয়ে লীগ টেবিলের শীর্ষে আছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। দ্বিতীয় স্থানে থাকা ফরচুন বরিশালের পয়েন্টও ৯। তবে তারা এক ম্যাচ বেশি খেলেছে। ৭ ম্যাচ খেলে ৭ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে মিনিস্টার ঢাকা। চতুর্থ স্থানে থাকা খুলনা টাইগার্সের ৬ ম্যাচে ৬ পয়েন্ট। পঞ্চম স্থানে রয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। তারা সবচেয়ে বেশি ৮ ম্যাচ খেললেও পয়েন্ট মাত্র ৬। আর তালিকায় সবার তলানিতে থাকা সিলেট সানরাইজার্সের পয়েন্ট ৬ ম্যাচে ৩।
সিলেট পর্বে সোমবার দিনের প্রথম ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্স মুখোমুখি হবে ফরচুন বরিশালের। দিনের দ্বিতীয় ম্যাচে খুলনা টাইগার্স মাঠে নামবে সিলেট সানরাইজার্সের বিপেক্ষ। মঙ্গলবার প্রথম ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও মিনিস্টার গ্রুপ ঢাকা এবং দ্বিতীয় ম্যাচে সিলেট সানরাইজার্স ও ফরচুন বরিশাল মুখোমুখি হবে। এ পর্বের শেষ দিন বুধবার প্রথম ম্যাচে খুলনা টাইগার্স ও মিনিস্টার গ্রুপ ঢাকা এবং দ্বিতীয় ম্যাচে সিলেট সানরাইজার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স পরস্পরের মোকাবেলা করবে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *