Main Menu

সিলেট নগর দুর্যোগ সহনশীলতা বিষয়ক শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও চিত্রপ্রদর্শনী’র উদ্বোধনীতে পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ও সিলেট-১ আসনের এমপি ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, বিশেষ শিশুদের বিশেষ পরিচর্চার যেমন প্রয়োজন- তেমন প্রয়োজন সাধারণ শিশুদের সঙ্গে তাদের সমন্বয় করানো।

রোববার (২ জানুয়ারি) সিলেট আর্ট অ্যান্ড অটিজম ফাউন্ডেশন আয়োজিত ‘নগর দুর্যোগ সহনশীলতা বিষয়ক শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও চিত্রপ্রদর্শনী’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, বিশেষ শিশুদের বিশেষ পরিচর্যার কাজটি এখানে হয়েছে। আমি অতি আনেন্দের সাথে বলছি- সাধারণ ও বিশেষ না লেখা থাকলে এই ছবি দেখে বুঝার উপায় নেই কোন ছবি কার। এই ধারাবাহিকতা বজায় থাকুক।

সিলেটের জেলা প্রশাসক ও সিলেট আর্ট এন্ড অটিজম ফাউন্ডেশনের সভাপতি এম কাজী এমদাদুল ইসলামের সভাপতিত্বে নগরীর কুমারপাড়া এলাকার শাহ আলম গ্যালারি অব ফাইন আর্টসে আয়োজিত এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, সিলেটের সাবেক জেলা প্রশাসক ও সিলেট আর্ট এন্ড অর্টিজম ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা খান মোহাম্মদ বিলাল, ইসলামিক রিলিফের হেড অব প্রোগ্রামস গোলাম মোতাসিম বিল্লাহ, শাহ আলম গ্যালারির প্রতিষ্ঠাতা সদস্য হ্যারল্ড রশীদ, ব্যারিস্টার মোস্তাকীম রাজা চৌধুরী, চিত্রশিল্পী শামসুল বাসিত শেরো ও আলম খান মুক্তি।

অনুষ্ঠানের সকল শিশুকে ক্রেস্ট ও সনদপত্র এবং সিলেট আর্ট এন্ড অটিস্টিক স্কুলের ২০২০-২০২১ সালের সেরা সেরা অভিভাবক সায়লা আক্তার, শিক্ষক মিতালী দেব ও সেরা শিক্ষা সহায়ক রুবেল আহমেদকে অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

উল্লেখ্য, সিলেট বিভাগের ৪টি জেলার ৯০০ জন শিশু এই প্রদর্শনীতে অংশগ্রহণ করেন। তাদের মধ্যে ১০০ জন সাধারণ ও ২৫ জন বিশেষ শিশুর চিত্রকর্ম নিয়ে প্রদর্শনীর আয়োজন করা হয়েছে, যা চলবে আগামী ৭ জানুয়ারি পর্যন্ত। প্রতিদিন বিকলা ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রদর্শনীটি সকলের জন্য উন্মুক্ত থাকবে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *