Main Menu

লন্ডন প্রবাসীর দানকৃত ভূমিতে নির্মিত হলো জমজম টাওয়ার ॥ পরিদর্শনে পররাষ্ট্রমন্ত্রী

সিলেট নগরীর কুমারপাড়ায় লন্ডন প্রবাসী লুৎফুন্নেছা রাজ্জাকের দানকৃত ৮ শতক ভূমিতে ৬ তলা বিশিষ্ট জমজম বাংলাদেশ-এর সেবা কার্যক্রম পরিচালিত হচ্ছে। এদিকে, রবিবার দুপুরে নগরীর কুমারপাড়াস্থ ‘জমজম টাওয়ার’ পরিদর্শন করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এমপি।

সেখানে আয়োজিত অনুষ্ঠানে বক্তৃতাকালে তিনি বলেন,

ছিন্নমূল ও সুবিধাবঞ্চিত মানুষের মৌলিক অধিকার নিশ্চিতে সকলকে কাজ করতে হবে। তিনি বলেন, সাহায্য পেলে গরীব লোক আন্তরিকতার সাথে দোয়া করে। আর প্রতিদান আল্লাহ নিশ্চয়ই প্রদান করবেন।

শেষে জমজম বাংলাদেশের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মঈন উদ্দিন আহমদ চৌধুরী’র সভাপতিত্বে আয়োজিত মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদেরকে আত্মপ্রত্যয় নিয়ে কাজ করতে হবে, তাহলে সাফল্য অর্জন সম্ভব। বিশেষ করে আমাদের সমাজের সুবিধাবঞ্চিত মানুষের মধ্যে আত্মপ্রত্যয় সৃষ্টির মাধ্যমে তাদেরকে সম্মুখে নিয়ে আসতে হবে। জমজম-এর মতো স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান মানুষের কল্যাণে যে কাজ করছে তা অত্যন্ত প্রশংসনীয়।

অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন সাবেক সিনিয়র সচিব ও সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন-এর চেয়ারম্যান এম.আই. চৌধুরী, এ্যারকেপিটা-এর চিফ ফাইন্যান্স অফিসার আব্দুল মুঈজ চৌধুরী, জমজম টাওয়ারের জন্য ভূমিদাতা লন্ডন প্রবাসী লুৎফুন্নেছা রাজ্জাক, ভূমিদাতা যুক্তরাজ্যের কম্যুনিটি নেতা ইউসুফ সেলিম, জমজমের পৃষ্ঠপোষক নূরুন নাহার চৌধুরী, জমজমের পরিচালক বীর মুক্তিযোদ্ধা এডভোকেট মুজিবুর রহমান চৌধুরী, রোটারিয়ান মোস্তাফা কামাল ও ডা. এম এ সালাম, সমাজসেবী জারনিগার চৌধুরী, সমাজসেবী জাহেদা ইউসুফ প্রমুখ ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে জমজম-এর নির্বাহী পরিচালক মাহবুব সোবহানী চৌধুরী সংগঠনের বিভিন্ন কার্যক্রম তুলে ধরে জানান, জমজম-এর উদ্যোগে প্রতি বছর বিভিন্ন বস্তির শতাধিক কেন্দ্রে প্রায় ৩০০০ আর্ত ছিন্নমূল শিক্ষার্থীকে শিক্ষা প্রদান করা হয়। এ কার্যক্রমের আওতায় এ পর্যন্ত ৪০ হাজার শিশুকে বেসিক লিটারেসি ও নৈতিক শিক্ষার আওতায় আনা হয়েছে। এছাড়া সংস্থার মেডিকেল ক্যাম্পের মাধ্যমে নিয়মিত চিকিৎসা সেবা প্রদানসহ ৩ হাজার তরুণ-তরুণীকে বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ প্রদান, শতাধিক সেলাই মেশিন প্রদান, ১১৭টি ঘর ও ১৮টি মসজিদ নির্মাণ এবং শতাধিক টিউবওয়লে প্রদানসহ বিভিন্ন সেবামূলক কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। সভায় আরো জানানো হয়, জমজম বাংলাদেশ-এর মাধ্যমে প্রশিক্ষণপ্রাপ্তদের মধ্যে প্রায় ২ হাজার তরুণ-তরুণীর কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হয়েছে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *