Main Menu

মোগলগাঁও ইউনিয়নে সূচনা কর্মসূচির ৩ বছর ব্যাপী কার্যক্রম নিয়ে সমাপনী সভা অনুষ্ঠিত

সিলেট সদর উপজেলার ৭নং মোগলগাঁও ইউনিয়নে সূচনা কর্মসূচির ৩ বছর ব্যাপী কার্যক্রম নিয়ে অভিজ্ঞতা বিনিময় ও সমাপনী সভা অনুষ্ঠিত হয়েছে। সূচনা প্রকল্পটি বিগত অক্টোবর ২০১৮ ইং থেকে ৩১ শে ডিসেম্বর ২০২১ ইংপর্যন্ত ইউকে- এইড এবং ইউরোপিয়ান ইউনিয়নের আর্থিক সহায়তায় সেভ দ্যা চিলড্রেনের নেতৃত্বে এবং হেলেন কেলার ইন্টারন্যাশনাল, ওয়ার্ল্ড ফিস এবং আইডিই, আইসিডিডিআর-বি-এর কারিগরী সহায়তায় ফ্রেন্ডস ইন ভিলেজ ডেভেলপমেন্ট বাংলাদেশ (এফআইভিডিবি) সিলেট সদর উপজেলার মোগলগাঁও ইউনিয়নে দরিদ্র ও অতি দরিদ্র ১,৩১৩ টি পরিবারের অপুষ্টি দূরীকরণের লক্ষ্যে সূচনা কর্মসূচি সফল ভাবে বাস্তবায়ন করেছে। ৩১ ডিসেম্বর’২০২১ ইং মোগলগাঁও ইউনিয়নে সূচনা কর্মসূচির কার্যক্রম সমাপ্ত হতে যাচ্ছে। এরই লক্ষ্যে বুধবার (২২ ডিসেম্বর) সকালে মোগলগাঁও ইউনিয়ন পরিষদের আয়োজনে সূচনা প্রকল্পের সহযোগীতায় পরিষদ হলরুমে অভিজ্ঞতা বিনিময় ও সমাপনী সভার আয়োজন করে। জিসিডিও হেলেন সরকারের সঞ্চালনায় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোগলগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ হিরন মিয়া।

সভার শুরুতে উপজেলা মনিটরিং অফিসার সভায় উপস্থিত সবাইকে শুভেচ্ছা জানিয়ে আগামী ৩১ ডিসেম্বর’২০২১ইং সিলেট সদর উপজেলায় মোগলগাঁও ইউনিয়নে সূচনা প্রকল্পের কার্যক্রম সমাপ্তি হচ্ছে বিষয়টি অবহিত করেন। পরবর্তীতে সূচনা প্রকল্পের একটি সংক্ষিপ্ত উপস্থাপনা তুলে ধরেন ইউনিয়ন কো-অর্ডিনেটর মোঃ মহিববুল্যাহ এবং সূচনার ১০ জন সফল উপকার ভোগী তাদের সফলতার গল্প উপস্থাপন করেন। সভার প্রধান অতিথি চেয়ারম্যান মোঃ হিরন মিয়া তার ইউনিয়নের হতদরিদ্র মানুষের মধ্যে পুষ্টি বিষয়ক সচেতনতা ও তাদের জীবন মান উন্নয়নে সহযোগীতার জন্য সূচনা প্রকল্পের সাথে সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ প্রদান করেন এবং সূচনা প্রকল্পের মেয়াদ বৃদ্ধির জন্য অনুরোধ করেন। সভায় উপস্থিত ইউনিয়ন পরিষদের সচিব নিহারজিৎ পাল উপস্থিত সূচনার উপকার ভোগীদের অর্জিত সফলতা যেন ধরে রাখতে পারে এবং এ গুলো কাজে লাগিয়ে তাদের জীবনের উন্নয়ন করতে পারে সে আশা ব্যক্ত করেন। সূচনার উপকার ভোগীদের ইউনিয়ন পরিষদের সর্বোচ্চ সেবা প্রদান করা হবে আশা প্রকাশ করেন। তিনি সূচনা প্রকল্পের সাথে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়ে সভার সমাপ্তি ঘোষনা করেন। সভা পরবর্তীতে সূচনা পক্ষথেকে উপকার ভোগীদের তালিকা ইউনিয়ন পরিষদের নিকট হস্থান্তর করা হয়ও দুই জন সফল ভ্যাকসিনেটর কে উন্নত ধরনের ভ্যাকসিন কিট বক্স ও ব্যাগ প্রদান করা হয়।

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাণী সম্পদ অধিদপ্তরের সহকারী প্রানী সম্পদ কর্মকর্তা মোঃ শাহজাহান মিয়া, কৃষি অধিদপ্তরের উপ সহকারী কর্মকর্তা মুৎমা ইন্না খানম। এসময় আরও উপস্থিত ছিলেন গণমাধ্যম নেতৃবৃন্দ, এলাকার গণ্যমাণ্য ব্যাক্তিবর্গ, ইউনিয়ন পরিষদের সদস্যগণ, সূচনার উপকার ভোগী ও সূচনার কর্মীবৃন্দ ।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *