Main Menu

অতিরিক্ত সচিব হলেন সিসিকের সিইও বিধায়ক রায় চৌধুরী

অতিরিক্ত সচিব হিসেবে পদন্নোতি পেলেন সিলেট সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) বিধায়ক রায় চৌধুরী।

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর ২০২১) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় রাষ্ট্রপতির আদেশক্রমে  জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব এবিএম ইফতেখারুল ইসলাম খন্দকার স্বাক্ষতির এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

এ প্রজ্ঞাপনে ৪৪ জনকে যুগ্ন সচিব থেকে অতিরিক্ত সচিব হিসেবে পদন্নোতি প্রদান করা হয়। এর মধ্যে সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা বিধায়ক রায় চৌধুরীও রয়েছেন। জনপ্রশাসন মন্ত্রনালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা ( অতিরিক্ত সচিব) হিসেবে নিয়োগ দেয়া হয়।

সন্ধ্যায় নগর ভবনে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী সহ সিসিকের কর্মকর্তারা সরকারের নব নিযুক্ত অতিরিক্ত সচিব বিধায়ক রায় চৌধুরীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

এসময় বিধায়ক রায় চৌধুরী বলেন, মুজিববর্ষে এবং সিসিকে কর্মরত থাকা অবস্থায় পদন্নোতির জন্য আমি অত্যান্ত আনন্দিত। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়ার প্রত্যয়ে সরকারের নেয়া উদ্দ্যোগসমূহের বাস্তবায়ন এবং নাগরিক সেবায় আমার উপর অর্পিত সকল দায়িত্ব যথাযথভাবে পালনে সচেষ্ঠ থাকবো।

সিলেটের হবিগঞ্জ জেলার বানিয়াচংয়ে বিধায়ক রায় চৌধুরীর জন্ম। নিজ এলাকায় ১৯৮০ সালে এসএসসি পাস করে সিলেটের ঐতিহ্যবাহী এমসি কলেজ (মুরারিচাঁদ কলেজ) থেকে এইচএসসি ও অর্থনীতি বিষয়ে অনার্স পাস করেন। ১৯৮৬ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে কৃতিত্বের সাথে মাস্টার্স পাস করেন বিধায়ক রায় চৌধুরী।

১৯৯০ সালে অর্থনীতির শিক্ষক হিসেবে চাকুরী জীবনের শুরু করেন বিধায়ক রায় চৌধুরী। ১৯৯৪ সালে ১৩ তম বিসিএস পরিক্ষায় উর্ত্তিণ হয়ে সহকারী কমিশনার হিসেবে রাজশাহী কালেক্টরেটে যোগ দান করেন তিনি।  পরে তিনি বিভিন্ন জেলায় নির্বাহী ম্যাজিস্ট্রেট, প্রথম শ্রেনীর ম্যাজিস্ট্রেট, ডিডিএলজি, উপজেলা নির্বাহী অফিসার, এবং সবশেষ মৌলভীবাজার জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা পদ থেকে ৮ নভেম্বর ২০১৮ সালে সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তার পদে যোগ দেন তৎকালীন যুগ্ম সচিব বিধায়ক রায় চৌধুরী। 

আমেরিকা, জাপান, চীন, দক্ষিণ কুরিয়া, থাইল্যান্ড, সিঙ্গাপুর, ভিয়েতনাম, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া ও ভারতে উচ্চতর প্রশিক্ষনে এবং সরকারী সফর করেছেন  তিনি।  






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *