Main Menu

ঝুঁকিপূর্ণ ভবনে দোকান খোলা রাখায় সিসিকের অভিযানে জরিমানা

টানা ভূমিকম্পের কারণে সিলেটজুড়ে আতঙ্ক বিরাজ করছে। এ অবস্থায় নগরের ৭টি ঝুঁকিপূর্ণ বাণিজ্যিক ভবন ১০ দিনের জন্য বন্ধ রাখার নির্দেশনা দিয়েছে সিলেট সিটি করপোরেশন (সিসিক)। তবে এই নির্দেশনা উপেক্ষা করে খোলা রাখা হচ্ছে এসব ভবনের দোকানপাট।

মঙ্গলবার সিসিকের ভ্রাম্যমান আদালতের অভিযানে ঝুঁকিপূর্ণ ভবনে দোকানপাট খোলা রাখার দায়ে জরিমানা করা হয়। এছাড়া সড়কে অবৈধভাবে গাড়ি পার্কিং এর বিরুদ্ধেও ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করে।

স্থানীয় সরকার সিটি কর্পোরেশন আইন, সরকারি আদেশ অমান্য করে ঝুঁকিপূর্ণ ভবনে দোকান খোলা ও ভোক্তা অধিকার আইনে ৮ ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরোদ্ধে মামলা করা হয় অভিযানে। অভিযুক্তদের ৩ হাজার ১শ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত।

মঙ্গলবার (৮ জুন) নগরের বন্দরবাজার, জিন্দাবাজার, চৌহাট্টা ও দরগা গেইট এলাকায় সিলেট সিটি কর্পোরেশনের সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইয়াসমিন নাহার রুমা এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট সুনন্দা রায়ের ভ্রাম্যমান আদালত এই অভিযান পরিচালনা করেন।

সরকারি আদেশ অমান্য করে ঝুঁকিপূর্ণ ভবনে দোকান খোলা রাখার অপরাধে দন্ডবিধি ১৮৬০ অনুযায়ী দুই ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরোদ্ধে মামলা ও ৩শ টাকা করে জরিমানা করা হয় ভ্রাম্যান আদালতের অভিযানে।

স্থানীয় সরকার সিটি কর্পোরেশন আইন অমান্য করে অবৈধভাবে সড়কে গাড়ি পার্কিং করে নাগরিকদের চলাচলে বিঘ্ন সৃষ্টি করায় ৫ ব্যক্তির বিরোদ্ধে মামলা করেছেন ভ্রাম্যমান আদালত। প্রত্যেককে ৩শ টাকা করে জরিমানা করা হয়।

এছাড়া ভ্রাম্যমান আদালতের অভিযানে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার উৎপাদন ও পরিবেশনের জন্য এক রেস্টুরেন্টকে ভোক্তা অধিকার আইনে ১০০০ টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমান আদালতের অভিযানে সিসিকের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারীগণ সহ সিলেট মহানগর পুলিশের একটি দল উপস্থিত ছিলেন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *