Main Menu

বাংলাদেশ বেতার সিলেট কেন্দ্রের সামনে বৈষম্যবিরোধী এক মানববন্ধন

বাংলাদেশ বেতার সিলেট কেন্দ্রের সামনে বৈষম্যবিরোধী এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৯ আগস্ট) সকালে বেতার ভবনের সামনে মানববন্ধনে বাংলাদেশ বেতার সিলেট কেন্দ্রের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা কর্মচারী, নিয়মিত ও অনিয়মিত শিল্পীগণ অংশগ্রহণ করেন। মানববন্ধন শেষে সংক্ষিপ্ত সমাবেশে আঞ্চলিক পরিচালক এ.বি.এম মাহবুবুর রহমান এর সভাপতিত্বে এবং সহকারী পরিচালক প্রদীপ চন্দ্র দাস এর পরিচালনায় আঞ্চলিক প্রকৌশলী কামাল হোসেন বেতারের নিজস্ব কর্মকর্তাদের মধ্য থেকে মহাপরিচালক পদে নিয়োগ প্রদান, ন্যায্যতার ভিত্তিতে উপসচিব পদে সুযোগ প্রদান এবং পদোন্নতি সমস্যার সমাধানের দাবী করেন।
আঞ্চলিক বার্তা নিয়ন্ত্রক সঞ্জয় সরকার তার বক্তব্যে ব্যাচ ভিত্তিক পদোন্নতিসহ সিভিল সার্ভিস থেকে সকল বৈষম্য দূর করার কথা বলেন।
সহকারী পরিচালক মোঃ দেলওয়ার হোসেন তার বক্তব্যে বাংলাদেশ বেতারের অনুষ্ঠান শাখার সহকারী পরিচালকদের বৈষম্য বঞ্চনার কথা উল্লেখ করে বলেন একই ধরণের পরীক্ষা দিয়ে সিভিল সার্ভিস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে কোন ক্যাডারের কর্মকর্তারা যখন পদ না থাকা স্বত্তেও নির্ধারিত সময়ে পদোন্নতি পাচ্ছেন সেখানে বাংলাদেশ বেতারের অনুষ্ঠান শাখার কর্মকর্তাগণ বিশেষ করে সহকারী পরিচালকগণ সিভিল সার্ভিসের এন্ট্রি পদে ১৩/১৪ বছর যাবৎ চাকরি করছেন। যার ফলে একটি তীব্র বৈষম্যমূলক সিভিল সার্ভিস তৈরি হয়েছে। তাছাড়া ২০১৫ সালে বৈষম্যমূলক পে—স্কেলের মাধ্যমে টাইম স্কেল ও সিলেকশন গ্রেড বাতিল করে বৈষম্যকে আরও তীব্র মাত্রা দান করা হয়েছে।
৩য় ও ৪র্থ শ্রেণির কর্মচারীদের পক্ষে প্র্রধান সহকারী খবির উদ্দিন আকন এবং হিসাবরক্ষক হারুন অর রশিদ বৈষম্যহীন নতুন বেতনস্কেল প্রদান, নিয়োগবিধি সংশোধনক্রমে সচিবালয়ের ন্যায় পদোন্নতি প্রদানের মাধ্যমে কর্মক্ষেত্রে বৈষম্যমুক্ত পরিবেশ সৃষ্টির দাবী জানান।
অনিয়মিত শিল্পীদের পক্ষ থেকে অনিয়মিত শিল্পী সংস্থা, সিলেটের সভাপতি আব্দুল হক খসরু তার বক্তব্যে অনিয়মিত শিল্পীদের চাকরি স্থায়ী করার জন্য জোর দাবী জানান।
সভাপতির বক্তব্যে বাংলাদেশ বেতার সিলেট কেন্দ্রের আঞ্চলিক পরিচালক এ.বি.এম মাহবুবুর রহমান একটি বৈষম্যবিহীন বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে সিভিল সার্ভিসকে বৈষম্যমুক্ত করার কথা বলেন, এছাড়াও তিনি নির্ধারিত সময়ে ব্যাচভিত্তিক পদোন্নতি, বাংলাদেশ বেতারের নিজস্ব কর্মকর্তাদের মধ্য থেকে মহাপরিচালক পদে নিয়োগ প্রদান এবং ক্যাডার সার্ভিসে ন্যূনতম ৩য় গ্রেডে পদোন্নতি নিশ্চিত করার জন্য অন্তবর্তীকালীন সরকারের নিকট জোর দাবী জানান।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *