Main Menu

নারায়ণগঞ্জে পুলিশ-হকার সংঘর্ষ, আটক ১

নারায়ণগঞ্জ শহরের বঙ্গবন্ধু সড়কের ফুটপাতে বসতে দেয়ার দাবিতে সড়ক অবরোধ করে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করেছে হকাররা। এ সময় বাধা দিলে পুলিশের সঙ্গে হকারদের সংঘর্ষ হয়। আটক করা হয় আসাদুজ্জামান আসাদ নামক এক হকার নেতাকে।

মঙ্গলবার বিকাল সোয়া ৫টার দিকে নারায়ণগঞ্জ প্রেসক্লাব থেকে হকারদের একটি বিক্ষোভ মিছিল শুরু হয়। মিছিলটি চাষাঢ়ার দিকে গেলে সেখানে পুলিশ বাধা দিলে দু’পক্ষের সংঘর্ষ হয়। এ সময় বঙ্গবন্ধু সড়কের বিভিন্ন স্থানে আগুন জ্বালিয়ে সড়ক অবরোধ করা হয়।

হকাররা বলেন, আমরা এই মারামারি-হানাহানি করতে চাই না। আমরা নিজেরাও শান্তিপূর্ণভাবে বাঁচতে চাই। আমরা তো আর শহরের সম্পত্তি চাই না, বা বলিনি যে আমাদের সারাদিন বসতে দেন। আমরা বলছি যে আমাদের বিকাল ৫টার পর বসতে দেন। তখন অফিস-আদালতও বন্ধ হয়ে যায়। আর নয়তো আমাদের জন্য দ্রুত বিকল্প ব্যবস্থা করে দেন। আমরা তো আর না খেয়ে থাকতে পারবো না।

ঘণ্টা খানেকের মধ্যে পুলিশ বঙ্গবন্ধু সড়ক থেকে আন্দোলনরত হকারদের সড়িয়ে সড়কে যানবাহন চলাচল স্বাভাবিক করতে সক্ষম হয়। তবে ১৫ মিনিটের মধ্যেই হকারস মার্কেটের সামনে পুনরায় একইভাবে বিক্ষোভ করে হকাররা। এমনকি ঢাকা-নারায়ণগঞ্জ সংযোগ সড়কেও (লিংক রোড) আগুন জ্বালিয়ে গাড়ি চলাচল অবরোধ করার চেষ্টা করে হকাররা।

ঘটনা নিয়ন্ত্রণে রাখতে পুলিশের বিশেষ সাজোয়া যান জলকামান নিয়ে শহরে টহল দেয়। সন্ধা সোয়া ৭টায় শেষ খবর পাওয়া পর্যন্ত হকারদের বিক্ষোভ কর্মসূচি চলছিলো।

জানা যায়, গত কয়েকদিন ধরেই বঙ্গবন্ধু সড়কের ফুটপাতে হকারদের বসতে দেয়ার দাবি করে আসছে হকাররা। এরই ধারাবাহিকতায় এ বিক্ষোভ কর্মসূচি। অন্যদিকে নারায়ণগঞ্জ শহরের প্রাণকেন্দ্রের বঙ্গবন্ধু সড়কের ফুটপাতে হকার বসলে জনসাধারণের পথচলায় অসুবিধা হয়। ফলে প্রশাসন ফুটপাতে হকার বসতে দিতে রাজি নয়।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *