Main Menu

বৈষম্যহীন পৃথিবী গড়ার প্রত্যয়ে সিলেটে বিশ্ব বসতি দিবস পালিত

সিলেটে নানা কর্মসূচীর মাধ্যমে বিশ্ব বসতি দিবস পালিত হয়েছে। দিবসটি উদযাপন উপলক্ষ্যে সোমবার (৩ অক্টোবর) সকাল ১১টায় সিলেট সিটি কর্পোরেশন ভবনের সামনে থেকে ব্র্যাক আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রাম ও সিলেট সিটি কর্পোরেশনের উদ্যোগে এক বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়।

র‌্যালীতে যোগদান করেন সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা বিধায়ক রায় চৌধুরী, বস্তি উন্নয়ন কর্মকর্তা আবুল ফজল খোকন, সিডিও প্রতিনিধি, ইয়্যুথ গ্রুপের সদস্য এবং ব্র্যাক ইউডিপি’র আঞ্চলিক সমন্বয়কারী মো: মোস্তাক আহমদ সহ ব্র্যাকের কর্মকর্তা ও কর্মীবৃন্দ।

র‌্যালী পরবর্তী আলোচনা সভায় সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা বিধায়ক রায় চৌধুরী বলেন, বর্তমানে সারা বিশ্বে দারিদ্র্যতা এবং অসমতা মোকাবেলা করার বিষয়টি প্রাধান্য পাচ্ছে। শহুরের দারিদ্র্যতা এবং অসমতার বিষয়টিকে গুরুত্ব দিয়ে সিসিক সিলেট শহরের উন্নয়নে কাজ করছে। তিনি বলেন, বিশ্ব বসতি দিবসের এবারের প্রতিপাদ্য অত্যন্ত সময়োপযোগী। “আর নয় বৈষম্য, পরিকল্পনা হোক সবার জন্য” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সিলেট সিটি কর্পোরেশন নগরীর উন্নয়ন পরিকল্পনায় আরো গুরুত্ব দিয়ে কাজ করবে। সিলেট নগরীতে পরিকল্পিত নগরী হিসাবে গড়ে তোলার ক্ষেত্রে ব্র্যাক আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রাম সিটি কর্পোরেশনের সহযোগী হিসাবে কাজ করে যাচ্ছে। ব্র্যাক নগরীর কলোনীতে বসবাসকারী নিম্ন আয়ের মানুষের জীবনমান পরিবর্তনের ক্ষেত্রে, কলোনীর অবকাঠামোর পরিবর্তনের ক্ষেত্রে সিটি কর্পোরেশনকে সহযোগীতা করছে। ব্র্যাক তাদের এই উন্নয়নমূলক কাজ কলোনীর নারী, পুরুষ, যুবসমাজ এবং প্রতিবন্ধী ব্যক্তিদের অংশগ্রহণ নিশ্চিত করছে। যা সিলেট নগরীর উন্নয়নে সকল স্তরের জনগণের অংশগ্রহণ নিশ্চিত করছে। সেই সাথে নগরীতে পরিচ্ছন্ন ও সুন্দর রাখতে নগরবাসীতে আরো সচেতন হওয়ার আহ্বান জানান। তিনি আরো বলেন, সিলেট নগরীর উন্নয়ন পরিকল্পনায় সকল স্তরের জনগণের উন্নয়নের বিষয়টিকে প্রাধন্য দেয়া হয়। একই সাথে এই উন্নয়ন পরিকল্পনা কেউ যেন বৈষম্যের শিকার না হয় সে বিষয়টিকেও গুরুত্ব সহকারে বিবেচনা করা হয়। র‌্যালী ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন বিভিন্ন সহকারী ও প্রকল্পের কর্মকর্তা, কর্মীবৃন্দ। বিজ্ঞপ্তি






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *