Main Menu

সিলেটে ২ দিনব্যাপী সাংস্কৃতিক উৎসবের মিলনমেলা ভাঙলো

‘শিল্প-সংস্কৃতি ঋদ্ধ সৃজনশীল মানবিক বাংলাদেশ’ প্রতিপাদ্যকে ধারণ করে সিলেটে আয়োজিত ২ দিনব্যাপী বাংলাদেশ সাংস্কৃতিক উৎসবের মিলনমেলা ভাঙলো।

বাংলাদেশ শিল্পকলা একাডেমির উদ্যোগে এবং জেলা শিল্পকলা একাডেমি সিলেটের আয়োজনে অনুষ্ঠিত সাংস্কৃতিক উৎসবের সমাপনী দিন ছিল শুক্রবার।

বিকাল সাড়ে ৪টায় নগরীর রিকাবীবাজারস্থ কবি নজরুল অডিটোরিয়াম সংলগ্ন মুক্তমঞ্চে যন্ত্রসংগীতে মধ্য দিয়ে শুরু হয় সমাপনী দিনের পরিবেশনা। আবৃত্তি শিল্পী নাফিসা তানজীনের সঞ্চালনায় বাউল গান, লোকগান, লোকনৃত্য, মণিপুরীনৃত্য, খাসিয়া নৃত্য, কাঠিনৃত্য, ঝুমুরনৃত্য, পুঁথি পাঠ, আবৃত্তি ও ধামাইল পরিবেশনার মাধ্যমে দর্শকদের মাতিয়ে রাখেন জেলা শিল্পকলা একাডেমির সংগীত ও নৃত্য বিভাগ, একাডেমি ফর মণিপুরী কালচারাল এন্ড আর্টস, খাসি স্টুডেন্ট ইউনিয়ন, শ্রুতি সিলেট, অনির্বাণ শিল্পীগোষ্ঠী, নৃত্যকণা ফেঞ্চুগঞ্জ, জামাল উদ্দিন হাসান বান্না, খোকন ফকির, শামীম আহমদ, পংকজ দেব, নাজমা পারভীন, ইকবাল সাঁই, রাজীব দে চৌধুরী, সৌরভ সোহেল, বিথীরাণী নাথ, পল্লবী দাস মৌ, লিজা রাণী পাল, অর্পিতা রাণী তালুকদার ও শিশুশিল্পী সূর্য্য কর শুভ।

উপস্থিত হাজারো দর্শক উপস্থিতি, উচ্ছ্বাস আর মুহুর্মুহু করতালি মাতিয়ে রাখে এই সাংস্কৃতিক আয়োজন। এ জাতীয় আয়োজন নান্দনিক ও স্বপ্নের সোনার বাংলা গঠনে অনন্য ভূমিকা রাখবে বলে মনে করেন অনুষ্ঠানে আগত দর্শক ও সুধীজন।

উল্লেখ্য, জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্তের সভাপতিত্বে বৃহস্পতিবার বিকাল সাড়ে ৪টায় ভিডিও কনফারেন্সে ২ দিনব্যাপী বাংলাদেশ সাংস্কৃতিক উৎসবের শুভ উদ্বোধন করেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *