Main Menu

শ্রমিক নেতাদের উপর থেকে মামলা প্রত্যাহারে সিলেটে শ্রমিকদের আন্দোলন স্থগিত

সিলেটে শ্রমিক নেতাদের পাল্টাপাল্টি মামলা প্রত্যাহার ও এমএমপি কমিশনারের অপসারণের দাবিতে আবারও আন্দোলনে নেমেছেন পরিবহন শ্রমিকরা। তাদের আন্দোলনের কারণে সমগ্র সিলেট অচল হয়ে পড়েছে। এমতাবস্থায় প্রশাসনের পক্ষ থেকে আলোচনার আহ্বান করা হলে শ্রমিকরা এতে সম্মতি জ্ঞাপন করছেন। স্বল্প সময়ের মধ্যে আলোচনায় বসবেন পরিবহন শ্রমিক ও প্রশাসনের লোকজন।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) রাতে এসএমপির অতিরিক্ত উপ-কমিশনার (অতিরিক্ত দায়িত্ব মিডিয়া) সুদ্বীপ দাস বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন- আমরা আন্দোলনকারী আলোচনার আহ্বান জানালে তারা এতে সম্মতি প্রদান করেছেন। শিগগিরই আমরা আলোচনায় বসবো।’

এদিকে অটোরিক্সা (সিএমজি) শ্রমিক ইউনিয়ন জিন্দাবাজার মুক্তিযোদ্ধা শাখার সাংগঠনিক সম্পাদক ইউসুফ আলী জানান, শ্রমিক নেতাদের উপর থেকে মামলা প্রত্যাহার করা হয়েছে এবং আগামী শনিবার প্রশাসনের সাথে বসলে তাদের দাবী গুলো নিয়ে আলোচনা হবে। যার ফলে আন্দোলন স্থগিত রাখা হয়েছে। এতে যানবাহনও চলাচল শুরু করেছে।

এরআগে- বৃহস্পতিবার রাত সোয়া ৭ টার দিকে পরিবহন শ্রমিক নেতাদের উপর দায়েরকৃত মামলা প্রত্যাহার ও এসএমপি কমিশনারের অপসারণের দাবিতে আন্দোলন শুরু করেন। তারা সিলেট নগরের সবকয়টি প্রবেশদ্বার ব্যারিকেট দিয়ে বন্ধ করে ফেলেন। এবং সড়কে টায়ার জ্বালিয়ে অবরোধ করেন। আন্দোলনের কারণে সিলেট শহরে কোনো ধরনের যানবাহন প্রবেশ করতে পারছে না। ফলে প্রতিটি সড়কে দীর্ঘ যানজট সৃষ্টি হয়েছে। যানজটে শতশত গাড়ি আটকা পরেছে। দূরপাল্লার বাসসহ সকল ধরনের যান চলাচল বন্ধ থাকায় যাত্রীরা ভোগান্তিতে পড়েছিলেন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *