Main Menu

সাকিবের বাবার নাম ভুল, দায় কার?

শেয়ার কারসাজি তদন্তে বাংলাদেশের টেস্ট ও টি টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসানের নাম আসার পর এবার তার বাবার নাম ভুল আসা নিয়ে প্রশ্ন উঠেছে। সাকিবের বাবার নাম খন্দকার মাসরুর রেজা। কিন্তু সাকিবের ব্রোকারেজ হাউজ মোনার্ক হোল্ডিংস লিমিটেডের কোম্পানির ফরমে বাবার নাম লেখা হয়েছে ‘কাজী আব্দুল লতিফ’। এটিকে অনিচ্ছাকৃত ও প্রিন্টিং ভুল বলে দাবি করেছেন মোনার্ক হোল্ডিংস লিমিটেডের কর্মকর্তারা।

এ প্রসঙ্গে মোনার্ক হোল্ডিংসের প্রধান নির্বাহী কর্মকর্তা আলমগীর হোসেন বলেন, ‘আমাদের কোম্পানির মেমোরেন্ডামে কোনও ভুল নেই। যৌথ মূলধনী কোম্পানি ও ফার্মসমূহের পরিদফতর বা আরজেএসসি এই ভুল করেছে। আরজেএসসি সাকিব আল হাসানের বাবার নামের জায়গায় ভুল করে মোনার্ক হোল্ডিংস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক কাজী সাদিয়া হাসানের বাবার নাম লিখে ফেলেছে।’

এ বিষয়ে সাকিব আল হাসানের বক্তব্য পাওয়া যায়নি। বর্তমানে তিনি ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি ফ্রাঞ্চাইজি টুর্নামেন্ট ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ খেলতে গেছেন। তার হোয়াটসঅ্যাপ নম্বরে ফোন ও এসএমএস দিয়েও তাকে পাওয়া যায়নি।

সাকিবের ব্যবসায়িক অংশীদার বিনিয়োগকারী আবুল খায়ের হিরু বলেছেন, ‘করণিক ভুলে সাকিব আল হাসানের বাবার নামের জায়গায় ভুলে মোনার্ক হোল্ডিংস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক কাজী সাদিয়া হাসানের বাবার নাম এসেছে’। হিরু দাবি করেন, ‘প্রথমে সব ঠিকঠাক ছিল, কিন্তু যখন আমরা কোম্পানির পেইড-আপ ক্যাপিটাল বাড়াতে গিয়েছি, তখন দেখি ভুলে খন্দকার মাসরুর রেজার জায়গায় কাজী আব্দুল লতিফ ছাপা হয়েছে’।

তিনি বলেন, কাজী আব্দুল লতিফ আমার স্ত্রী কাজী সাদিয়া হাসানের বাবার নাম। এটিকে তিনি একটি প্রিন্টিং ভুল হিসেবে দেখছেন। হিরু দাবি করেন, যখন জয়েন্ট স্টকে মোনার্ক হোল্ডিংয়ের নিবন্ধন করা হয়, তখন কোনও ভুল ছিল না। এরপর পরিশোধিত মূলধন বাড়ানোর আবেদনের সময় এটি ছাপায় ভুল হয়েছে। রবিবার (১৮ সেপ্টেম্বর) এই ভুল সংশোধনের উদ্যোগ নেওয়া হয়েছে।

প্রসঙ্গত, সম্প্রতি এক তদন্ত রিপোর্টে শেয়ারে কারসাজির সঙ্গে এই হিরুর সঙ্গে সাকিব আল হাসানের নামও এসেছে। ২০২১ সালের ১২ অক্টোবর পরিশোধিত মূলধন বাড়াতে যে আবেদন জমা দেওয়া হয়, তাতে সাকিবের বাবার নাম ঠিকই আছে। পরে জয়েন্ট স্টক অফিস থেকেই তা পরিবর্তন হয়ে যায়। ব্রোকারেজ হাউজ মোনার্ক হোল্ডিংস-এর মালিকানায় সাকিব ছাড়াও রয়েছেন হিরুর স্ত্রী কাজী সাদিয়া হাসান, হিরুর বাবা আবুল কালাম মাতবর ও জাভেদ এ মতিন নামে একজন। সাকিব আল হাসানের মালিকানাধীন ব্রোকারেজ হাউজ মোনার্ক হোল্ডিংস লিমিটেড যাত্রা শুরু করে চলতি বছরের জানুয়ারি মাসে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *