Main Menu

সিলেটে ৪ দোকান ও এক বাড়িতে এডিশ মশার লার্ভা পাওয়ায় জরিমানা

সিলেট সিটি করপোরেশনের পক্ষ থেকে বার বার ঘোষণার পরও সিলেটে অনেকে রয়েছেন অসেচতন। নিজের বাসাবাড়ি বা ব্যবসা প্রতিষ্ঠানের বিভিন্ন জায়গায় তৈরি করে রেখেছেন এডিশ মশার বংশ বিস্তার উপযোগী পরিবেশ।

সিলেটের দক্ষিণ সুরমায় বুধবার (১৪ সেপ্টেম্বর) এমনই ৪টি দোকান ও একটি বাড়ির মালিককে জরিমানা করেছেন সিসিকের ভ্রাম্যমাণ আদালত।

সিসিক জানায়, বুধবার দুপুরে সিলেট সিটি কর্পোরেশনের ২৬ নম্বর ওয়ার্ডের ভার্থখলা এলাকায় এডিশ মশার লার্ভার উৎস অনুসন্ধান ও মশক নিধনে বিশেষ অভিযান পরিচালিত হয়। অভিযানকালে ভার্থখলা এলাকার কয়েছ এন্ড ব্রাদার্স, ধর স্যানেটারি, নাজমুল এন্ড ব্রাদার্স, মেসার্স খালেদ এন্ড ব্রাদাস ও একটি বাড়িতে এডিশ মশার লার্ভার উৎস পাওয়া যায়। পরে এসব ব্যবসা প্রতিষ্ঠান ও বাড়ির মালিকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করে ১ লাখ ৬০ হাজার টাকা জরিমানা করা হয়।

সিলেট সিটি কর্পোরেশনের প্রধান রাজস্ব কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মতিউর রহমান খান এই অভিযান ও ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। এসময় অভিযানে উপস্থিত ছিলেন সিসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. জাহিদুল ইসলাম ও সিলেট সিভিল সার্জন কার্যালয়ের কীট ত্বথ্যবিদ মো. নজরুল ইসলাম।

উল্লেখ্য, সম্প্রতি সিলেট মহানগরীতে বাসা-বাড়ি, ব্যবসা প্রতিষ্ঠানের আশপাশ পরিস্কার-পরিচ্ছন্ন রাখার আহবান জানিয়ে মাইকিংসহ বিভিন্নভাবে প্রচারণা চালাচ্ছে সিসিক।

সিসিকের পক্ষ থেকে বলা হয়- এডিশ মশা জমে থাকা পরিষ্কার পানিতে জন্মায়। তাই বাড়ির খোলায় জায়গা, নারকেলের খোসা, ফুলের টব, বাসার ছাদ, পরিত্যক্ত ভবন কিংবা নির্মাণাধীন ভবনে যেনো পানি জমে না থাকে সেজন্য নগরবাসীকে সতর্ক থাকতে বলা হয়।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *