Main Menu

করোনা সংক্রমণ প্রতিরোধে সিলেট সদর উপজেলায় এওয়ার্ড এর মতবিনিময় সভা

কোভিড—১৯ সংক্রমণ প্রতিরোধমূলক কার্যক্রমইউনিসেফ ও এডাবের সহযোগিতায় সিলেট সদর উপজেলায় কমিউনিটি নেতৃবৃন্দদের সম্পৃক্ত করণ বিষয়ক দিনব্যাপী এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার (৪ আগস্ট) সকাল সাড়ে ১০ টায় সদর উপজেলা সম্মেলন কক্ষে এওয়ার্ড এর প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক কাজী মোঃ আবুল কালাম আজাদ এর সভাপতিত্বে ও এওয়ার্ডের প্রোগ্রাম কো—অর্ডিনেটর ফারুক আহমদের সঞ্চালনায় মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেব উপস্থিত ছিলেন সিলেট সদর উপজেলা নির্বাহী অফিসার নুসরাত আজমেরী হক। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলের, করোনা—১৯ ভাইরাস প্রতিরোধে সচেতনতার বিকল্প নেই। এডাব ও ইউনিসেফ এর উক্ত প্রকল্পটি সময় উপযোগী উদ্যোগ। তিনি আরো বলেন সারাদেশের তুলনায় সিলেট জেলার করোনা ভ্যাক্সিন গ্রহনের হার তুলনামূলভাবে অনেক কম এবং তা প্রচার প্রচারণা মাধ্যমে ভ্যাক্সিন গ্রহণের হার বৃদ্ধি সম্ভব। করোনা ভাইরাসে আক্রান্ত হলে আতঙ্কিত না হয়ে সচেতনতার সাথে চিকিৎসা গ্রহণ করতে হবে।
সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সংস্থার প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক কাজী মোঃ আবুল কালাম আজাদ। উক্ত সভার প্রধান আলোচ্য বিষয় ছিল কোভিড—১৯ প্রতিরোধে ঝুঁকি নিরুপন, যোগাযোগ সম্পৃক্তকরণ ও টিকাবার্তা যোগাযোগ জোরদারকরণ। প্রকল্পের আওতায় কোভিড সংক্রমণ প্রতিরোধে সচেতনতার অংশ হিসেবে কমিউনিটি নেতৃবৃন্দের সহায়তায় মাঠ পর্যায়ে সচেতনতা বৃদ্ধি এবং নিয়মিত মাস্ক পরিধান করা, ভ্যাকসিন গ্রহণ, হাত ধোয়ার অভ্যাস বজায় রাখা, ভীড় ও জনসমাগম এড়িয়ে চলা বিষয়ক তথ্যাদি বেশি করে প্রচার ও প্রচারাভিযান নিয়ে আলোচনা করা হয়।
মাঠপর্যায়ে বাস্তবায়ধীন প্রকল্পের লক্ষ্য, উদ্দেশ্য ও কার্যক্রম সম্পর্কে বিস্তারিত ধারনা প্রদান করেন এডাব—সিলেট জেলা সমন্বয়কারী শওকত হাসান।
মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন এডাব এর সিলেটের বিভাগীয় সমন্বয়কারী বাবুল আখতার, টুকেরবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শহিদ আহমদ, কান্দিরগাও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আব্দুল মনাফ।
মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা, উপজেলা প্রকৌশলী, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, উপজেলা যুবউন্নয়ন কর্মকর্তা, উপজেলা আইসিটি প্রোগ্রামার, উপজেলা তথ্য সেবা অফিসার। সার্বিক ব্যবস্থাপনার দায়িত্ব পালন করেন এওয়ার্ড এর সৈয়দ ছালেম হোসাইন , কামরুল ইসলাম।
উক্ত অনুষ্ঠানে উপস্থিতথ ছিলেন বিভিন্ন স্কুলের প্রধান শিক্ষক,সাংবাদিক, সমাজকর্মী, যুবনেতা সহ সকল স্থরের নেতবৃন্দ।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *