Main Menu

সিলেটে শাবিপ্রবি শিক্ষার্থী খুনের ঘটনায় ৩ জন আটক

সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়েরও শিক্ষার্থী বুলবুল আহমদ খুনের ঘটনায় সন্দেহভাজন ৩ জনকে আটক করেছে পুলিশ। সোমবার রাতে ঘটনার পর থেকে ও মঙ্গলবার সকালে বিভিন্নস্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।
সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (গণমাধ্যম) এ বি এম আশরাফ উল্লাহ তাহের এ তথ্য নিশ্চিত করে বলেন, আটককৃতরা বিশ্ববিদ্যালয়ের আশপাশের এলাকার বাসিন্দা। তারা বিভিন্ন সময় অপরাধের সঙ্গে জড়িত ছিল, তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।
মামলার তদন্তের স্বার্থে আটককৃতদের নাম আপাতত প্রকাশ করছে না পুলিশ। এই হত্যার ঘটনায় সোমবার মধ্যরাতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হক বাদী হয়ে অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করে এসএমপি’র জালালাবাদ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।
মামলার এজাহার উল্লেখ করা হয়, সোমবার (২৫ জুলাই) সন্ধ্যা ৭ টা ৪৫ মিনিটের দিকে শাবিপ্রবি ক্যাম্পাসের ভেতরে গাজীকালুর টিলায় বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র মো. বুলবুল আহমদ (২২), পিতা-ওহাব মিয়া, গ্রাম-চিনিশপুরম নন্দিপাড়া, থানা নরসিংদী সদর, জেলা নরসিংদী। বন্ধুদের নিয়ে ক্যাম্পাসের ভেতরে গাজীকালুর টিলা নামক স্থানে বেড়াতে গিয়ে একাধিক দুষ্কৃতিকারীর কবলে পড়ে এবং অজ্ঞাত সন্ত্রাসীদের উপর্যুপরি ছুরিকাঘাতে আহত হয়। রক্তাক্ত অবস্থায় তাকে উদ্ধার করে প্রথমে বিশ্ববিদ্যালয় মেডিক্যাল সেন্টার ও পরে অ্যাম্বুলেন্সযোগে ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
এজাহারে উল্লেখ করা হয়, তার সাথে থাকা অন্য শিক্ষার্থীদের মতে নিহত বুলবুলের বুকের বামপাশে ছুরিকাঘাতে প্রচুর রক্তক্ষরণে তার মৃত্যু ঘটেছে। এদিকে বুলবুল হত্যার প্রতিবাদে মঙ্গলবারও ক্যাম্পাসে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা।
এর আগে সোমবার মধ্যরাতে সিলেট-সুনামগঞ্জ সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন সাধারণ ছাত্রছাত্রীরা। বিক্ষোভকারীরা ক্যাম্পাসের ভেতরে এমন ঘটনায় শিক্ষার্থীদের নিরাপত্তা নিয়ে প্রশাসনের ভূমিকায় ক্ষোভ প্রকাশ করেন। হত্যাকারীদের প্রেপ্তারসহ চার দফা দাবিতে ২৪ ঘন্টার আল্টিমেটাম দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।
বুলবুল হত্যার প্রতিবাদে মঙ্গলবার দুপুরে ক্যাম্পাসে আয়োজিত মানববন্ধন ও বিক্ষোভ করেন শিক্ষার্থীরা। এ কর্মসূচীতে কয়েকজন শিক্ষকও অংশ নেন।
বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে মানববন্ধন কর্মসূচির আয়োজন করেন শিক্ষার্থীরা। মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল বের করেন তারা। এতে শিক্ষার্থীদের ৪ দফা দাবি জানান লোকপ্রশাসন বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী আশরাফুল আলম আকাশ।
খুনিদের গ্রেপ্তার করে দ্রুত আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত, নিহতের পরিবারকে অতি দ্রুত সর্বোচ্চ ক্ষতিপূরণ নিশ্চিত এবং ক্ষতিপূরণের পরিমাণ ও প্রদানের উপায় সুস্পষ্টভাবে উল্লেখ করা, ক্যাম্পাসের সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত এবং বুলবুলের স্মৃতি রক্ষার্থে বুলবুল হত্যার স্থানে স্মৃতিস্তম্ভ নির্মাণ ও বুলবুল চত্বর ঘোষণা করাসহ ৪ দফা দাবি ঘোষণা করেন শিক্ষার্থীরা। এ প্রসঙ্গে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, ‘ক্যাম্পাসের ভেতরে এমন ঘটনা কোনোভাবেই কাম্য নয়। আমরা ঘটনাটি তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেব। তিনি এ ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা ও তাদেরকে ধৈর্য ধারনের আহ্বান জানান।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *