Main Menu

শ্রীমঙ্গলে আটা-ময়দা মজুদ, ১ লাখ ৪২ হাজার টাকা জরিমানা

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে অবৈধভাবে আটা-ময়দা মজুদ রাখা ও নায্য মূল্যে বিক্রি না করার অপরাধে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা সংরক্ষন অধিদপ্তর৷

বৃহস্পতিবার (২৬ মে) উপজেলার মৌলভীবাজার রোড, নতুন বাজার, এহসান মার্কেটসহ বিভিন্ন জায়গায় এই অভিযান চালিয়ে ১ লাখ ৪২ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে অতিরিক্ত দামে আটা ও ময়দা বিক্রয় করা, প্রতিশ্রুতি অনুযায়ী পণ্য বিক্রয় না করা, পাকা ক্রয় ভাউচার সংগ্রহ না করা, খুচরা ব্যবসায়ীদের পাকা ভাউচার প্রদান না করা, ওজনে কম দেওয়া, অতিরিক্ত দামে তেল বিক্রয় করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে মৌলভীবাজার রোডে অবস্থিত মেসার্স নিতাই চন্দ্র দেবকে ১০ হাজার টাকা, মেসার্স বিষ্ণুপদ রায়কে ৭০ হাজার টাকা, এহসান মার্কেটে অবস্থিত মেসার্স লোকনাথ ভান্ডারকে ৫০ হাজার টাকা জরিমানা করে সেগুলো আদায় করা হয়।

এছাড়াও অতিরিক্ত দামে খাদ্য পণ্য বিক্রয় করায় আহাদুজ্জামান নামের এক ভোক্তার লিখিত অভিযোগের প্রেক্ষিতে শ্রীমঙ্গল উপজেলার নতুনবাজারে অবস্থিত শাহ মোস্তফা পোল্ট্রি ফার্মকে ২ হাজার টাকা এবং হাজী আব্দুল মুমিন এন্ড সন্সকে ১০ হাজার টাকা জরিমানা ও তা আদায় করা হয় এবং আইন অনুসারে জরিমানার ২৫ শতাংশ ভোক্তাকে প্রদান করা হয়৷

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের মৌলভীবাজার জেলার সহকারী পরিচালক মো আল আমিন জানান, সকল ব্যবসায়ীকে ন্যায্য দামে এবং সঠিকভাবে পাকা ভাউচার প্রদান পূর্বক ব্যবসা করার জন্য আমরা নির্দেশনা দিয়েছি। ন্যায্য দামে পণ্য দ্রব্য প্রাপ্তি নিশ্চত করার লক্ষে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান চলমান থাকবে। আজকের অভিযানে মোট ৫ টি প্রতিষ্ঠানকে সর্বমোট ১ লক্ষ ৪২ হাজার টাকা জরিমানা ও তা আদায় করা হয়।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *