Main Menu

কুদরত উল্লাহ মসজিদে বয়স্ক কুরআন শিক্ষা কোর্সের উদ্বোধন

 

পবিত্র মাহে রমজান উপলক্ষে আনজুমানে খেদমতে কুরআন সিলেটের উদ্যোগে তা‘লীমুল কুরআন ফাউন্ডেশনের ব্যবস্থাপনায় প্রতি বছরের ন্যায় এবারো নগরীর বন্দরবাজারস্থ কুদরত উল্লাহ জামে মসজিদের ২য় তলায় মাসব্যাপী বয়স্ক কোরআন প্রশিক্ষণ কোর্স চালু হয়েছে।

সোমবার বাদ জোহর বয়স্কদের কোরআন শিক্ষা কোর্সের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

তা’লিমুল কুরআন ফাউন্ডেশন সিলেট মহানগর সচিব মাওলানা আব্দুল মুকিতের সভাপতিত্বে ও প্রধান প্রশিক্ষক ক্বারী আবদুল বাছেত মিলনের পরিচালনায় অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির হিসেবে উপস্থিত ছিলেন- আনজুমানে খেদমতে কুরআন সিলেটের সেক্রেটারী হাফেজ মাওলানা মিফতাহুদ্দীন আহমদ।

এসময় উপস্থিত ছিলেন, মাওলানা ড. এ এইচ এম সোলায়মান, মুয়াল্লিম ক্বারি আহমদ কবির শামস।

বক্তারা বলেন, বিশুদ্ধ কুরআন তেলাওয়াত সর্বজনীন ইবাদত। বাংলাদেশের প্রেক্ষাপটে অশুদ্ধ তিলাওয়াত প্রচলন একটি দুরারোগ্য ব্যাধি। এই কঠিন ব্যাধি থেকে দেশের মুসলিম সমাজ কে উত্তরনের লক্ষ্যে তা‘লীমুল কুরআন পদ্ধতিতে আনজুমানে খেদমতে কুরআনের ব্যবস্থাপনায় প্রতি বছরের ন্যায় এবারও আরও আকর্ষনীয় সহজ পদ্ধতিতে পবিত্র রমজানে মাসব্যাপি ২০ তম বয়স্ক কুরআন প্রশিক্ষণ কোর্স চালু করা হয়েছে।

বন্দরবাজারস্থ হাজী কুদরত উল্লাহ জামে মসজিদের (২য় তলায়) পুরো রমজান মাস জুড়ে প্রতিদিন বাদ যোহর (দুপুর ২ টা থেকে ৩টা পর্যন্ত) ব্যবসায়ী, চাকুরিজীবি, পেশাজীবি, আইনজীবি, সাংবাদিক, ডাক্তার, ইঞ্জিনিয়ার, হাফিজে কুরআন, ইমাম, মুয়াজ্জিন, বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক সহ শিক্ষিত-অশিক্ষিত ধর্মপ্রাণ মুসলমানদের জন্য ১ ঘন্টা সময়ের একটি কোর্স রয়েছে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *