Main Menu

হামাস নেতাদের হত্যার আহ্বান জানালেন সাবেক ইসরাইলি মন্ত্রী

ফিলিস্তিনের প্রতিরোধ সংগঠন হামাসের শীর্ষ নেতাদের হত্যার আহ্বান জানিয়েছেন সাবেক এক ইসরাইলি মন্ত্রী। গাজা ভূখণ্ড থেকে ইসরাইলে রকেট হামলার প্রেক্ষিতে ইসরাইলি মন্ত্রী এমন আহ্বান জানান। রোববার এমন সংবাদ প্রকাশ করেছে ইয়েনি শাফাক।

ইসরাইলের সাবেক যোগাযোগ মন্ত্রী আইয়ুব আল-কারা দেশটির চ্যানেল-১৪ টেলিভিশনে বলেছেন, এখনই সময় (শহীদ হামাস নেতা) আব্দুল আজিজ আল-রানতিসি ও আহমদ ইয়াসিনের কাছে ইসমাইল হানিয়াহ ও ইয়াহিয়া সিনওয়ারকে (হত্যা করার) পাঠানোর।

গাজা ভূখণ্ড থেকে ইসরাইলে রকেট হামলার প্রেক্ষিতে ইসরাইলি মন্ত্রী এমন আহ্বান জানান।

এর মাধ্যমে হামাসের শীর্ষ নেতা ইসমাইল হানিয়াহ ও ইয়াহিয়া সিনওয়ারকে হত্যা করে তাদের মরহুম নেতাদের কাছে পাঠানোর চিন্তা করছেন এ ইসরাইলি নেতা। এ আগে ২০০৪ সালে হামাসের শীর্ষ নেতা আব্দুল আজিজ আল-রানতিসি ও আহমদ ইয়াসিনকে হত্যা করে ইসরাইল।

উগ্রবাদী ইহুদি মতাদর্শের রাজনৈতিক সংগঠন লিকুদ পার্টির সদস্য হলেন এ আইয়ুব আল-কারা। এর আগে তিনি যোগাযোগ মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি বলেছেন, যদি ইসরাইলি কর্তৃপক্ষ হামাসের রকেট হামলার প্রেক্ষিতে কোনো জবাব দিতে না পারে তাহলে তা ইসরাইলের প্রতিরক্ষা ব্যবস্থাকে দুর্বল করে দেবে। এর মাধ্যমে গাজার হামাস ও অন্যান্য ফিলিস্তিনি সংগঠনগুলো ইসরাইলি নাগরিকদের ওপর রকেট হামলায় উৎসাহিত হবে।

সূত্র : ইয়েনি শাফাক






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *