Main Menu

চারুবাক “ধ্রুবচেতনার কথামালা” শীর্ষক অনুষ্ঠান সম্পন্ন

বাংলাদেশের স্বাধীনতা ও মহান মুক্তিযুদ্ধের সুবর্ণজয়ন্তী উপলক্ষে সাংস্কৃতিক সংগঠন চারুবাক “ধ্রুবচেতনার কথামালা” শীর্ষক একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) সন্ধ্যা ৬টায় সিলেট শহরের জিন্দাবাজারের সহির প্লাজায় এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
উক্ত অনুষ্ঠানে দু’টি কবিতার সমবেত পরিবেশনার নান্দনিক দু’টি ভিডিও চিত্র প্রকাশ করা হয় এবং চারুবাক-এর ইউটিউব চ্যানেল উদ্বোধন করা হয়। অনুষ্ঠানের শুরুতে আলোচনা সভায় উপস্থিত ছিলেন সম্মিলিত নাট্যপরিষদ, সিলেট-এর সভাপতি মিশফাক আহমেদ মিশু, বিশিষ্ট্য গীতিকার ও কবি শামসুল আলম সেলিম, বিশিষ্ট অভিনেতা নিলাঞ্জন দাশ টুকু, সম্মিলিত নাট্যপরিষদ সিলেট-এর সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত, বিশিষ্ট পরিবেশ কর্মী ও সংগঠক আবদুল করিম কীম এছাড়াও উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চারুবাকের প্রতিষ্ঠাতা জ্যোতি ভট্টাচার্য, ফটো সাংবাদিক মামুন হাসান, চারুবাকের সকল সদস্য ও অভিবাবক বৃন্দ।
লেখক, প্রামাণ্যচিত্র নির্মাতা ও সংগঠক নিরঞ্জন দে’র সঞ্চালনায় আলোচনা সভায় বক্তারা সুস্থ-সুন্দর মানবিক ও উদার বাংলাদেশ গড়ার প্রত্যয় ব্যক্ত করে বলেন সুস্থ ও মানবিক সংস্কৃতির বিকাশ ঘটাতে হবে তবেই সোনার বাংলা গড়া সম্ভব হবে। উন্নত আদর্শের মানবিক মানুষ তৈরী নাহলে সমাজ অন্ধকারে তলিয়ে যাবে। মহান মুক্তিযুদ্ধের চেতনায় সকল প্রকার বৈষম্যহীন অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে হলে উদার ও মানবিক সংস্কৃতি চর্চা ও জ্ঞান-বিজ্ঞান চর্চার কোনো বিকল্প নেই।
সবশেষে “চারুবাক ঈঐঅজটইঅক” ইউটিউব চ্যানেলটি বাটন টিপে উদ্বোধন করেন চারুবাক পরিবারের সর্ব কনিষ্ঠ সদস্য জারা। বিজ্ঞপ্তি






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *