Main Menu

নিজেদের পরিচয় পুনরুদ্ধার হয়েছে সংরক্ষণ করা প্রয়োজন, এমএ মান্নান

পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান এমপি বলেছেন, পাকিস্তানীদের শাষন-শোষণ, নির্যাতন, বঞ্চনায় আমরা নিষ্পেষিত ছিলাম। বঙ্গবন্ধুর নেতৃত্বে আমাদের পরিচয় পুনরুদ্ধার হয়েছে, এখন সংরক্ষণ করা প্রয়োজন। তিনি বলেন, তরুণদের দেশের মাটিতে, দেশের দলের বিরুদ্ধে বিপক্ষ দলের প্রতি সমর্থন করা দুঃখজনক। যাদের আত্মত্যাগে স্বাধীনতা অর্জিত হয়েছে তাদের আমরা বারবার স্বীকার করবো, তাদের স্মরণ করবো।
সোমবার (২৭ ডিসেম্বর) সিলেটের গোলাপগঞ্জে “বন্ধুত্ব করি হর্ষে, মুজিব শতবর্ষে” এই প্রতিপাদ্যকে সামনে রেখে দেশের প্রথম আঞ্চলিক স্কাউটস ফ্রেন্ডশিপ ক্যাম্পের আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা গুলো বলেন তিনি।
তিনি বলেন, বাংলাদেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে পরিবর্তন শুরু হয়েছে। প্রধানমন্ত্রীর যোগ্য নেতৃত্বে নিরলস পরিশম ও সঠিক পরিকল্পনারয় উন্নয়নের এই পরিবর্তন শুরু হয়েছে। আমাদের যে কোনো ক্ষেত্রে উন্নয়নে জন্য শ্রম, পরিকল্পনা ও নেতৃত্বের প্রয়োজন। মন্ত্রী বলেন, নিজেদের পরিচয় পুনরুদ্ধার হয়েছে, তা সংরক্ষণ করতে হবে। আমাদের সভ্য, বিঞ্জান মনোস্ক উন্নত সুস্থ মনমানসিকতা সম্পূর্ণ মানুষ হতে হবে। স্কাউটদের উদ্দেশ্য করে তিনি বলেন, স্কাউটসের মাধ্যমে নেতৃত্ব সৃষ্টি হয়। তোমরা আমাদের স্বাধীনতার ফসল। তোমাদের নিয়ে আমরা গর্ববোধ করি। তিনি আরও বলেন, প্রিয় মাতৃভূমিকে সুন্দর রাখতে হবে। গোলাপগঞ্জ উপজেলার লক্ষনাবন্দস্থ আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্রে বিকাল ৩টায় আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিলেট অঞ্চল স্কাউটসের সভাপতি, সিলেট শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. রমা বিজয় সরকারের। আঞ্চলিক উপকমিশনার (স্পেশাল ইভেন্টস) প্রমথ সরকার এলটি এর পরিচালনা ও সিলেট অঞ্চল স্কাউটসের কমিশনার মোবিন আহমদ জায়গীরদারের স্বাগত বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে রাখেন- বাংলাদেশ স্কাউটসের সভাপতি আবুল কালাম আজাদ, বাংলাদেশ স্কাউটসের জাতীয় কমিশনার (উন্নয়ন) ও সাবেক অতিরিক্ত সচিব আক্তারুজ্জামান খান কবির, সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সাবিক) জাকারিয়া, সিলেট অঞ্চল স্কাউটসের সহ- সভাপতি, ক্যাম্পের সাংগঠনিক কমিটির আহ্বায়ক মনজুর সাফি চৌধুরী এলিম।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন – স্কাউট সিলেট অঞ্চলের সহসভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট ইকবাল আহমদ চৌধুরী, সিলেট অঞ্চলের স্কাউটসের সম্পাদক আব্দুল মুমিত,উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিক আহমদ, জেলা স্কাউটসের কমিশনার মামুন আহমদ , গোলাপগঞ্জ মডেল থানা অফিসার ইনচার্জ হারুনর রশীদ চৌধুরী, আঞ্চলিক উপ কমিশনার (গার্লস) স্কাউটস সুষমা সরাজ রুহি, আঞ্চলিক উপকমিশনার( সমাজ উন্নয়ন) মহিউসুন্নাহ চৌধুরী নার্জিস। এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ক্্যাম্প মিডিয়া কমিটির আহ্বাহক হিফজুর রহমান খান, গোলাপগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইউনুস চৌধুরী, উপজেলা স্কাউটসের সাধারণ সম্পাদক মাহফুজ আহমদ চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক নাজিমুল হক লস্কর, গোলাপগঞ্জ প্রেসক্লাবের সদস্য ফারহান মাসউদ আফছর।
৫দিনব্যাপী ক্যাম্পে দেশের ৯১টি দল অংশ গ্রহণ করেছে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *