Main Menu

ব্রিটিশ বাংলাদেশ ইন্টাঃ স্কুল এন্ড কলেজের শীতকালীন উৎসব পালন

অত্যন্ত ঝাঁকঝমকপূর্ণভাবে সম্পন্ন হলো ব্রিটিশ বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের শীতকালীন ‘পিঠা উৎসব ২০২১’।

বুধবার (২২ ডিসেম্বর) সকাল ১০টায় এ অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রতিষ্ঠানের বর্তমান চেয়ারম্যান ডা. শাহরিয়ার হোসাইন চৌধুরীর সহধর্মিনী তামান্না চৌধুরীসহ অন্যান্য অতিথিবৃন্দ।

অনুষ্ঠান কো-অর্ডিনেটর বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক নাজভীন আক্তারের সার্বিক সহযোগিতায় সুনিপুণ কারুকার্যে সাজানো ক্যাম্পাসের নির্দিষ্ট স্থানে বাহারি পিঠার পসরা সাজিয়ে বসেন বিদ্যালয়ের শিক্ষক, ছাত্র-ছাত্রী, অভিভাবকরা।

শীতকালীন বিভিন্ন পিঠা, খেজুর রসের পুলি পিঠা, ভাঁপাপিঠা, পাটিপসা পিঠা, নারিকেল পুলি, চিতই পিঠা, নকশি পিঠা সহ অর্ধশত বাহারি পিঠার স্বাদে টইটুম্বুর ছিল উৎসব। পাশাপাশি ছিল মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। আর এতে নাচ, গান ও বিভিন্ন ইভেন্টে অংশগ্রহণ করে বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

সহকারি শিক্ষক তানভীর খান ও রওশন আরা ইয়াসমিনের যৌথ উপস্থাপনায় এতে সভাপতিত্ব করেন বিবিআইএস এর অধ্যক্ষ জাহাঙ্গীর আহমদ চৌধুরী।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন- বিদ্যালয়ের ভাইস চেয়ারম্যান শফিক উদ্দিন, সিনিয়র ভাইস চেয়ারম্যান ফজলুর রহমান, অ্যাকাউন্টস প্রধান এবং উপদেষ্টা মুহতাসিমা কাওসার।

বক্তব্য রাখেন- কলেজের উপাধ্যক্ষ এ. কে. মাহমুদুল হক, সিনিয়র শিক্ষক নাজভীন আক্তার, নাহিদা আক্তার, বিজিত দেব রায়, বিদ্যালয়ের অভিভাবক প্রতিনিধি এডভোকেট আব্দুল মুকিত অপি প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, ঐতিহ্যের ধারাবাহিকতায় আজকের শীতকালীন পিঠা উৎসব ও উপস্থিতি এ প্রতিষ্ঠানের জন্য মাইলফলক হয়ে থাকবে।

বক্তারা ভবিষ্যতে শীতকালীন উৎসবকে আরও বর্ণাঢ্য করতে সবার অংশগ্রহণ আশা করেন। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কালামে পাক থেকে তেলাওয়াত করেন ধর্মীয় শিক্ষক আলাউর রহমান।

অনুষ্ঠানে ২০২০ সালের বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথি সহ শিক্ষকবৃন্দরা। অনুষ্ঠানের সর্বশেষ আকর্ষণ ছিল মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে বিভিন্ন শিল্পীবৃন্দ সহ বিদ্যালয়ের সহকারি সিনিয়র শিক্ষক সালেহ আহমদ, সহকারি শিক্ষক এমরাজ চৌধুরী গান পরিবেশন করেন।

সহকারি শিক্ষক প্রিয়াংকা দেবের পরিচালনায় জাতীয় সঙ্গীত পরিবেশন করেন বিদ্যালয়ের শিক্ষার্থীরা সহ শিক্ষক ও অভিভাবকরা।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *