Main Menu

আমি যদি আরেকটু বড় ইনিংস খেলতাম: শান্ত

পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচেও হেরেছে মাহামুদউল্লাহর দল। ফলে ১ ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করলো বাবর আজমের দল। এ দিন টস জিতে আগে ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পরে ১০৮ রান করতে পারে বাংলাদেশ।

সবাই যখন ক্রিজে নেমে আসা যাওয়ার মিছিলে যোগ দিচ্ছেলেন তখন দলের প্রয়োজনে একাই লড়াই করে গেছেন নাজমুল হোসেন শান্ত। ৩২ বলে ৪০ রান করে শান্তকে সাজঘরে পাঠান শাদাব খান। শান্ত যখন প্যাভিলিয়নে ফিরে যান তখন বাংলাদেশের রান ৮২।

ম্যাচ শেষে শান্ত বলেন, আমার মনে হয় যে, আমি যদি আরেকটু বড় ইনিংস খেলতাম তাহলে দল ভালো অবস্থানে যেত। আমার মনে হয় না দল জেতার মতো টোটাল আমরা করতে পেরেছি। আমি যদি আরেকটু বড় করতাম, চল্লিশটা যদি ৭০ হইতো, তাহলে হয়তোবা ১৫০-১৬০ রান হইতে পারতো। সেক্ষেত্রে ম্যাচটা ভিন্নরকম হতে পারতো। (আমার ব্যাটিং) মোটামুটি ভালো হইছে, যদি আরেকটু বড় করতাম তাহলে দলের জন্য ভালো হইতো।

আমার মনে হয় যে, মিরপুরে সবসময়ই স্পিনারদের জন্য বাড়তি সুবিধা থাকে। সাম্প্রতিক সময়ে ও (শাদাব) ভালো করছে। তবে আমার কাছে মনে হয় যে, আমরা এর চেয়ে ভালো ব্যাটিং করতে পারি। আজকে আগের ম্যাচের চেয়ে একটু বেটার উইকেট ছিল। স্পিনে কিছু বল গ্রিপ করছিল, পেস বলে ভালো বাউন্স ছিল। মাঝেমাঝে কিছু এক্সট্রা বাউন্স ছিল। তবে তুলনামূলক আগেরদিনের চেয়ে আজকে বেটার উইকেট ছিল। হোমে লাস্ট দুইটা সিরিজ আমরা খুব ভালো ক্রিকেট খেলেছি। তারপরে এসে দুইটা ম্যাচ খারাপ হয়েছে। ভালো-খারাপ হতে পারে। তবে আমার কাছে গুরুত্বপূর্ণ হলো, আমরা যেভাবে ব্যাটিং করছি সেই জিনিসটা আমাদের ভালো হচ্ছে না। আমরা যদি আরেকটু ভালো ব্যাটিং করতে পারতাম, তাহলে আরও প্রতিদ্বন্দ্বিতামূলক ম্যাচ হইতে পারতো।

এদিকে পাকিস্তানের বিপক্ষে স্কোর বোর্ডে বাংলাদেশ সংগ্রহ করেন ১০৮ রান। যা লড়াই করার মতো বোলারদের জন্য অনেক কঠিন। সেখানে ফখর জামানের ক্যাচ ছেড়ে দিয়েছে সাইফ হাসান। সাইফ যখন ক্যাচ ছাড়েন তখন তার ব্যাক্তিগত রান ছিলো ২৬। অবশেষে সেই ফখর জামানই বাংলাদেশি বোলারদের উপর চড়াও হয়ে খেলতে শুরু করেন এবং ৫১ বলে ৫৭ রান করে অপরাজিত থেকে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়েন।

ক্যাচ মিস নিয়ে শান্ত বলেন, ক্যাচ মিস অবশ্যই পার্ট অব দ্য গেম, তবে যত কম মিস করা যায়। কেউই আসলে ইচ্ছে করে ক্যাচ মিস করে না। যদি অনুশীলনের কথা চিন্তা করেন, অনুশীলনে সবাই শতভাগই দেয়, যার যতটুকু প্রয়োজন। দুর্ভাগ্যবশত লাস্ট কয়েকটা ম্যাচে আমরা ভালো ফিল্ডিং করিনি। তবে অনুশীলনে প্রোপার ফিল্ডিং অনুশীলন সবাই করে।

আমার মনে হয়, ও (আমিনুল) ভালো বোলিং করেছে। ওর বলে দুইটা ক্যাচ ড্রপ হয়েছে। যদি ক্যাচ দুইটা হইতো তাহলে আরও ভালো অবস্থায় যাইতে পারতো। এর আগেও ও যখন ম্যাচ খেলছে, তখনও ভালো বোলিং করেছে। অবশ্যই সামনে যদি সুযোগ আসে, ভালো করবে। এর আগে ও অনেক ভালো করে এসেছে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *