Main Menu

পূজা পরিষদ জেলা ও মহানগর শাখার মনিটরিং সেলের জরুরী সভা অনুষ্ঠিত

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, সিলেট জেলা ও মহানগর শাখার মনিটিরিং সেলের এক জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৪ অক্টোবর) সন্ধ্যায় নগরীর ব্রহ্ম মন্দিরে এই সভার আয়োজন করা হয়।

সিলেট জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি গোপিকা শ্যাম পুরকায়স্থ চয়নের সভাপতিত্বে ও সিলেট মহানগর পূজা পরিষদের সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত পরিচালনায় মনিটিরিং সেলের জরুরী সভায় শারদীয় দূর্গাপূজার প্রস্তুতি পর্ব থেকে শুরু হওয়া প্রতিমা ভাংচুর, মহা অষ্ঠমীর দিনে কুমিল্লা, চাঁদপুর, চট্টগ্রাম, গাজীপুর, কক্সবাজার, বান্দরবান, মৌলভীবাজার, হবিগঞ্জ, সিলেট সহ দেশের বিভিন্ন জায়গায় প্রতিমা ভাংচুর, মন্দিরে অগ্নি সংযোগ, বাড়ি ঘর ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ভাংচুর ও লুটপাঠের ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে প্রতিটি ঘটনার দৃষ্ঠান্তমূলক শাস্তির দাবী করেন। মন্দির ও প্রতিমা ভাংচুরের ঘটনার বিষয়টি বিভাগীয় তদন্ত করে দোষীদের দৃষ্ঠান্তমূলক শাস্তির দাবী করেন।

সভায় প্রতিমা নিরঞ্জন কার্যক্রম ধর্মীয় ভাবগাম্বির্য্যের সাথে পরিচালনা করার জন্য প্রতিটি পূজা কমিটির প্রতি আহ্বান জনানো হয়। উল্লেখ্য, শুক্রবার (১৫ অক্টোবর) ৩টার পর থেকে প্রতিমা নিরঞ্জন কার্যক্রম শুরু হয়ে দ্রুততম সময়ের মধ্যে শেষ করার সিদ্বান্ত হয়।

মনিটরিং সেলের জরুরী সভায় উপস্থি ছিলেন, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট মৃত্যুঞ্জয় ধর ভোলা, সিলেট জেলা ঐক্য পরিষদের সভাপতি এডভোকেট প্রদীপ কুমার ভট্টাচার্য্য, মহানগর সভাপতি সুব্রত দেব, সিলেট জেলা ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক কৃপেশ পাল, এডভোকেট বিজয় বিশ্বাস, জেলা পূজা পরিষদের সাধারণ সম্পাদক এডভোকেট রঞ্জন ঘোষ, সদর উপজেলা পূজা পরিষদের সভাপতি নীলেন্দ্র ভূষণ দে অনুপ, কোম্পানিগঞ্জ উপজেলা পূজা পরিষদের সভাপতি অখিল বিশ্বাস, দক্ষিণ সুরমা পূজা পরিষদের সভাপতি মনমোহন দেবনাথ প্রমুখ।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *