Main Menu

শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ জঙ্গিবাদ মুক্ত, এডভোকেট নাসির উদ্দিন খান

২০০৫ সালের ১৭আগস্ট সারাদেশে তৎকালীন ক্ষমতাসীন বিএনপি জামায়াত ৪দলীয় সরকারের প্রত্যক্ষ মদদে একযোগে সিরিজ বোমা হামলা চালায় নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি)। সেদিন দেশের ৬৩ জেলার গুরুত্বপ‚র্ণ সাড়ে ৪শ’ স্পটে প্রায় ৫শ’ বোমার বিস্ফোরণ ঘটায় জঙ্গিরা। এই হামলায় নিহত হন ২জন এবং আহত হয় দু’শতাধিক মানুষ। তৎকালীন ক্ষমতাসীনদের নির্লিপ্ততায় সেসময় বাংলাদেশে বোমা তৈরি, বোমা বহন, বোমা হামলা নিত্যনৈমিত্তিক ব্যাপারে পরিণত হয়েছিল। খালেদা নিজামীদের পৃষ্ঠপোষকতায় জঙ্গিগোষ্ঠী সেসময় বাংলাদেশকে পাকিস্তান ও আফগানিস্তানের মতো জঙ্গিরাষ্ট্রে পরিণত করতে চেয়েছিল। তাদের সেই স্বপ্ন ধ‚লিসাৎ করে ২০০৮ সালের জাতীয় নির্বাচনে জনগণের কাছে দেয়া প্রতিশ্রুতি অনুযায়ী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ জঙ্গিবাদ মুক্ত উদার গণতান্ত্রিক রাষ্ট্রে পরিণত হয়েছে।
সিরিজ বোমা হামলার প্রতিবাদে সিলেট জেলা আওয়ামী লীগ কর্তৃক আয়োজিত মানববন্ধন কর্মস‚চিতে সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট মোঃ নাসির উদ্দিন খান তার বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
সংক্ষিপ্ত সভায় সভাপতিত্ব করেন সিলেট জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী। তিনি তাঁর বক্তব্যে বলেন- জঙ্গিরা এখনো সুযোগের অপেক্ষায় ওঁত পেতে আছে, সুতরাং আমাদের সতর্ক থাকতে হবে যেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলায় আর কখনো জঙ্গিবাদ মাথা ছাড়া দিয়ে উঠতে না পারে।
সংক্ষিপ্ত সভায় আরো বক্তব্য রাখেন সিলেট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এডভোকেট মোঃ নিজাম উদ্দিন (পিপি), এডভোকেট শাহ মোঃ মোসাহিদ আলী, যুগ্ম সাধারণ সম্পাদক হুমায়ুন ইসলাম কামাল।
মানব বন্ধন কর্মস‚চীতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- সিলেট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যক্ষ সুজাত আলী রফিক, যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী দুলাল, কবীর উদ্দিন আহমদ, সাংগঠনিক সম্পাদক এডভোকেট মাহফুজুর রহমান, সাইফুল আলম রুহেল, রনজিত সরকার, আইন সম্পাদক এড. আজমল আলী, কোষাধ্যক্ষ শমসের জামাল, প্রচার ও প্রকাশনা সম্পাদক এডভোকেট মোহাম্মদ আব্বাছ উদ্দিন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এড. ছালেহ আহমদ হীরা, যুব ও ক্রীড়া সম্পাদক এমাদ উদ্দিন মানিক, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক বুরহান উদ্দিন আহমদ, শ্রম সম্পাদক সাইফুর রহমান খোকন, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা: মোহাম্মদ সাকির আহমদ (শাহীন), উপ-দফতর সম্পাদক মো: মজির উদ্দিন, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মতিউর রহমান, সিলেট জেলা আওয়ামী লীগের সদস্য আখলাকুর রহমান চৌধুরী সেলিম, আবদাল মিয়া, এড. নুরে আলম সিরাজী, মোঃ জাকির হোসেন, এড. ফখরুল ইসলাম, এড. মনসুর রশীদ, শাহিদুর রহমান চৌধুরী জাবেদ, সিলেট জেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক শামীম রশিদ চৌধুরী, সিলেট জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আফসর আজিজ, সাধারণ সম্পাদক জালাল উদ্দিন কয়েছ, সিলেট জেলা তাঁতী লীগের সভাপতি আলমগীর হোসেন প্রমুখ।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *