Main Menu

শুধু জুলাই মাসেই দেশে মৃত্যু ও শনাক্ত আগের ছয় মাসের সমান

করোনাভাইরাসের প্রথম রোগী শনাক্ত হওয়ার পর থেকে ১৬ মাসের মধ্যে কেবল এই জুলাই মাসেই মৃত্যু ও শনাক্ত হয়েছে সবচাইতে বেশি। এক মাসে এত মৃত্যু ও শনাক্ত দেশে এর আগে দেখা যায়নি।

২০২১ সালের শুধু জুলাই মাসেই মৃত্যুর সংখ্যা এ বছরের জানুয়ারি থেকে জুন এই ছয় মাসের প্রায় সমান। স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস বিষয়ক দৈনিক বুলেটিনে এমন তথ্য পাওয়া গেছে।

এতে দেখা গেছে এই বছরের জানুয়ারি থেকে জুন পর্যন্ত ছয় মাসে কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে ৬ হাজার ৯৪৪ জন মারা গেছেন। আর শুধু জুলাই মাসেই মারা গেছেন ৬ হাজার ১৮২ জন।

শনাক্তের ক্ষেত্রেও একই রকম চিত্র ছিল জুলাই মাসে। গত ছয় মাসে মোট ৩ লাখ ৯৯ হাজার ৭৭৮ জন শনাক্ত হয়েছেন। কিন্তু শুধু জুলাই মাসেই শনাক্ত হয়েছেন ৩ লাখ ৩৬ হাজার ২২৬ নতুন রোগী।

গত বছরও জুলাই মাসেই সংক্রমণ ও মৃত্যু সবচাইতে বেশি ছিল।

কিন্তু এ বছরের জুলাই মাসে গত জুলাইয়ের তুলনায় মৃত্যু চার গুণ আর শনাক্ত তিন গুণ বেশি। দেশে করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণের বদলে বরং প্রতিনিয়ত ঊর্ধ্বমুখী প্রবণতা দেখা যাচ্ছে।

ঈদের পর থেকে দৈনিক মৃত্যুর সংখ্যা প্রায় প্রতিদিনই ২ শ’র ঘরেই থাকছে। রোববার সকাল ৮টা পর্যন্ত তার আগের ২৪ ঘণ্টায় ২৩১ জনের মৃত্যু হয়েছে। ঢাকাতেই সর্বোচ্চ মৃত্যু, মোট ৭৭ জন।

এই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ১৪ হাজার ৮৪৪ জন রোগী।

ঊর্ধ্বমুখী সংক্রমণের মধ্যেই আজ থেকে খুলে দেয়া হয়েছে তৈরি পোশাকসহ রফতানিমুখী শিল্প কারখানা।

সূত্র : বিবিসি






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *