Main Menu

গোয়াইনঘাটে লকডাউন বাস্তবায়নে কাজ করছে পুলিশ

করোনা ভাইরাসের সংক্রমণের ঝুঁকি এড়াতে ও জনসাধারণকে সচেতন করতে মাঠে রয়েছে গোয়াইনঘাট থানা পুলিশ। চলমান কঠোর লকডাউনের ৫ম দিন গোয়াইনঘাট উপজেলার বিভিন্ন স্থানে থানা পুলিশ বিভাগের টহল আরও জোরদার করা হয়েছে। বিগত তিনদিন থেকে হঠাৎ করে গোয়াইনঘাট সদরসহ বিভিন্ন হাটবাজারে জনসমাগম বেড়ে যাওয়ায় এবং দোকানপাট বিপণি বিতানসমূহে লুকিয়ে বেচাকেনা বেড়ে যাওয়ায় সরকারি নির্দেশনা মেনে চলতে পুলিশি তৎপরতা বাড়ানো হয়েছে।

মঙ্গলবার (২৭ জুলাই) সকাল থেকে গোয়াইনঘাট থানা পুলিশ ও থানাধীন সালুটিকর পুলিশ তদন্ত কেন্দ্র এবং জাফলং তামাবিল পুলিশ ফাঁড়িসহ পুলিশের প্রায় সবকটি ইউনিয়নের বিট অফিসারসহ পুলিশ সদস্যদের উপজেলার বিভিন্ন স্থানে টহল দিতে দেখা যায়।

গোয়াইনঘাট সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার প্রবাস কুমার সিংহের নেতৃত্বে গোয়াইনঘাট উপজেলা সদরের বিভিন্ন সড়কে করোনাভাইরাস রোধে গণসচেতনতামূলক প্রচারণা চালানো হয়েছে। পাশাপাশি হ্যান্ড মাইকে সরকারি নির্দেশনা মেনে চলতে জনসাধারণকে আহবান জানাতে দেখা যায়। উপজেলা সদর ও সদরের বাইরে বেশ কয়েকটি স্থানে চেকপোস্ট স্থাপন করে বাইরে বের হওয়া মানুষকে জিজ্ঞাসাবাদ ও তল্লাশি চালায় পুলিশ।

এদিকে গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ পরিমল চন্দ্র দেব , গোয়াইনঘাট থানার ইন্সপেক্টর তদন্ত দিলীপ কান্ত ও সালুটিকর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ ইন্সপেক্টর মো. শফিকুল ইসলামের নেতৃত্বে পৃথক টীম গঠনের মাধ্যমে উপজেলার জাফলং মামার দোকান, রাধানগর, বারহাল, লাফনাউট, হাদারপার, তোয়াকুল, সালুটিকর, হাকুরবাজার, কোওরবাজার, বাংলাবাজর, ফতেহপুর বাজার ও বিন্নাকান্দি বাজারসহ উপজেলা জুড়ে পুলিশের টহল জোরদার ও সচেতনতামূলক নানা কার্যক্রম বাস্তবায়ন করতে দেখা গেছে।

গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ পরিমল চন্দ্র দেব জানান, চলমান কঠোর লকডাউন চলাকালে নানা অজুহাতে লোকজন বাইরে বের হচ্ছেন। মাস্ক ব্যবহারে অনীহাসহ স্বাস্থ্য সচেতনতায়ও উদাসীনতা চোখে পড়ে। তাই সাধারণ মানুষজনের মধ্যে করোনা ভাইরাস সংক্রমণরোধে সচেতনতা তৈরির লক্ষেই থানা পুলিশ কাজ করে যাচ্ছে।

গোয়াইনঘাট সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার প্রবাস কুমার সিংহ জানান, সরকারের ঘোষিত কঠোর লকডাউন কার্যকর করতেই জেলা পুলিশ সুপারের দিক নির্দেশনায় পুলিশ গোয়াইনঘাটেও কাজ করছে। এরই ধারাবাহিকতায় গোয়াইনঘাট থানা পুলিশ উক্ত থানা এলাকায় নিয়মিত পুলিশি টহল ও সচেতনতামূলক নানা কার্যক্রম বাস্তবায়ন করে যাচ্ছে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *