Main Menu

সিলেটে ইসকন রথযাত্রার ভার্চুয়ালি উদ্বোধন করলেন এমপি মানিক

সুনামগঞ্জ-৫ (ছাতক-দোয়ারাবাজার) আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক বলেছেন, ‘অনেকবার ইসকন সিলেট রথযাত্রা এসেছি। এবার না আসতে পাড়ায় মনটা খারাপ। ইসকন সিলেট আমার কাছে পরিবারের মতো। তাই ভার্চুয়ালি যোগ দিয়েছি। তবে এমন একটা দিনে সবাইকে খুব মিস করছি আমি। রথযাত্রায় এবার সমাগম হল না। করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে পরের বার আমরা একত্রিত হবো।’

সোমবার (১২ জুলাই) বেলা ৩ টার দিকে ইসকন সিলেটে রথযাত্রা উদ্বোধন উপলক্ষে আয়োজিত ভার্চুয়ালি আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, স্বাধীনতাসংগ্রামে এবং মহান মুক্তিযুদ্ধের সময় আমরা মুসলমানরা শুধু নয়, আমাদের সবধর্মের মানুষ হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান সকলে মিলেই কাঁধে কাঁধ মিলিয়ে বুকের রক্ত ঢেলে এ দেশ স্বাধীন করে গেছেন। বাংলাদেশ লাখো শহীদের রক্তের বিনিময়ে অর্জিত এবং এই বাংলাদেশে জাতিধর্মবর্ণনির্বিশেষে সকলে যার যার অধিকার নিয়েই বসবাস করবে, তাদের ধর্মকর্ম পালন করবে।’

তিনি আরো বলেন, ‘এই দেশকে আমরা সকলে একসঙ্গে গড়ে তুলতে চাই। বাংলাদেশ উন্নত হোক, সমৃদ্ধিশালী হোক, দারিদ্র্যমুক্ত এবং ক্ষুধামুক্ত বাংলাদেশ হোক এটাই ছিল জাতির পিতার স্বপ্ন।

তিনি রথযাত্রা অনুষ্ঠানে কর্মরতদের আন্তরিক ধন্যবাদ জানান। এই উৎসব যাতে উৎসবমুখর পরিবেশে সম্পন্ন হয়, সেই কামনাও করেন।

ইসকন বাংলাদেশের সহ-সভাপতি ও ইসকন সিলেটের অধ্যক্ষ শ্রীমৎ ভক্তি অদ্বৈত নবদ্বীপ স্বামী মহারাজের সভাপতিত্বে ও ইসকন সিলেট ইয়ুথ ফোরামের কো-অর্ডিনেটর দেবর্ষি শ্রীবাস দাসের সঞ্চালনায় এ ভার্চুয়াল সভায় প্রধান আলোচক ছিলেন- সিলেট সিটি করপোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরী।

বিশেষ অতিথি ছিলেন- সিলেট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আশফাক আহমদ, শাবিপ্রবির ফরেস্ট্রি এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্স বিভাগের অধ্যাপক নারায়ণ সাহা, সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি আল আজাদ, সিলেট জেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি তাপস দাস পুরকায়স্থ, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রিয় সহ সভাপতি সুব্রত পুরকায়স্থ, সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি আল আজাদ, সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ছামির মাহমুদ প্রমূখ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইসকন সিলেটর সাধারণ সম্পাদক ভাগবত করুনা দাস ব্রহ্মচারী। অনুষ্টানটি ইসকন ইয়ুথ ফোরাম রুমে আয়োজন করা হয়। সহযোগিতায় ছিলেন সিদ্ধ মাধব দাস। এছাড়া দিনভর সংকীর্তন , মহাপ্রসাদ বিতরণ ও করোনা পরিস্থিতি থেকে মুক্তির প্রার্থনা করা হয়।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *