Main Menu

সিলেটে বন্ধ ঘোষিত ঝুঁকিপূর্ণ ৬ মার্কেটে অভিযান

ভূমিকম্প পরিস্থিতি মোকাবেলায় সতর্কতামূলক ব্যবস্থার অংশ হিসেবে বন্ধ ঘোষিত ৬ মার্কেটে অভিযান পরিচালনা করেছেন সিসিক ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

সোমবার (৩১ মে) সিলেট সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুনন্দা রায় ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেজবাহ উদ্দিন অভিযান পরিচালনা করেন।

নগরের সুরমা মার্কেট, সিটি সুপার মার্কেট, মধুবন সুপার মার্কেট, সমবায় মার্কেট, মিতালী ম্যানশন ও রাজা ম্যানশন পরিদর্শন করেন এই অভিযান পরিচালনা কালে কয়েকটি দোকান খোলা পাওয়া যায়। তাৎক্ষনিকভাবে সেগুলো বন্ধ করে দেয়া হয় এবং মাইকিং করে সচেতনতা সৃষ্টির লক্ষে ভূমিকম্পে করনীয় নির্দেশাবলী প্রচার ও সর্তক থাকতে অনুরোধ জানান।

এছাড়া নগরের হাউজিং এস্টেটের একটি আবাসিক ভবন হেলে পড়ার সংবাদে সরেজমিনে পরিদর্শন করেন তারা।

এদিকে আতঙ্কিত না হয়ে সচেতনতামূকল ব্যবস্থা গ্রহণের লক্ষে ভূমিকম্পে নাগরিকদের করণীয় বিষয়ে নির্দেশাবলী মাইকিং এর মাধ্যমে নগরজুড়ে প্রচার করা হচ্ছে।

প্রসঙ্গত, রোববার (৩০ মে ) সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর নেতৃত্বে সিলেট জেলা প্রশাসন, গণপূর্ত বিভাগ, ফায়ার সার্ভিস, মহানগর পুলিশসহ সরকারের বিভিন্ন দপ্তর ও সংস্থার প্রতিনিধিদের নিয়ে পরিচালিত অভিযানে নগরের ঝুঁকিপূর্ণ ভবনের তালিকা করে ভবন/মার্কেট ১০ দিনের জন্য বন্ধ ঘোষণা করা হয়।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *