Main Menu

ভূমিকম্পের কারণে সতর্কতামুলক ব্যবস্থা গ্রহণের লক্ষ্যে যেসব মার্কেট ও ভবন বন্ধ করা হলো

ঘন ঘন ভূমিকম্প হওয়ার কারণে সতর্কতামুলক ব্যবস্থা গ্রহণের লক্ষ্যে সিলেট নগরের ঝুঁকিপূর্ণ ভবনে অভিযান পরিচালনা করেছে সিলেট সিটি কর্পোরেশন। অভিযানে ৬ মার্কেট, ১ দোকান ও ১টি আবাসিক ভবনকে ১০ দিনের জন্য বন্ধ করার নির্দেশ প্রদান করা হয়েছে।

 রোববার (৩০ মে ২০২১ খ্রি.) বিকেল ৩টায় সিলেট সিটি কর্পোরেশন মেয়র আরিফুল হক চৌধুরীর নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়। অভিযানে অংশ নেন জেলা প্রশাসন, গণপূর্ত বিভাগ, ফায়ার সার্ভিস, মহানগর পুলিশ সহ সরকারের বিভিন্ন দপ্তর ও বিভাগের  প্রতিনিধিরা।
 
সিলেটে এক দিনে অল্প সময়ে কয়েকবার ভূমিকম্প অনুভূত হওয়ায় পরবর্তী ৭ থেকে ১০ দিনের মধ্যে বেশি মাত্রার ভূমিকম্পের আশংকায় সিলেট সিটি কর্পোরেশন দূর্যোগ মোকাবেলায় বিশেষ পর্যবেক্ষন-প্রস্তুতি এবং  ক্ষয়ক্ষতি হ্রাসকরণের লক্ষ্যে নগরের ঝুঁকিপূর্ণ ভবন সমূহ বন্ধে এই অভিযান পরিচালনা করেন।

অভিযানে সিসিকের ঝুঁকিপূর্ণ ভবন/ইমারতের তালিকায় থাকা সুরমা মার্কেট, সিটি সুপার মার্কেট, মধুবন সুপার মার্কেট, সমবায় মার্কেট, মিতালী ম্যানশ্যান ও রাজা ম্যানশন মার্কেট আগামী ১০ দিনের জন্য বন্ধ রাখার নির্দেশ প্রদান করা হয়। ভূমিকম্পে ক্ষয়ক্ষতি কমিয়ে আনার লক্ষে মার্কেট কতৃপক্ষ ও ব্যবসায়ীরা সিসিকের নির্দেশনা মেনে নেন।

এদিকে জিন্দাবাজারের জেন্টস গ্যালারী নামক একটি দোকান ও ফনিটুলার একটি আবাসিক ভবন ১০ দিনের জন্য বন্ধ রাখার নির্দেশ প্রদান করা হয়।

অভিযানে উপস্থিত ছিলে সিসিক কাউন্সিলর মো. ইলিয়াছুর রহমান, প্রধান নির্বাহী কর্মকর্তা বিধায়ক রায় চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব)  মো. আসলাম উদ্দিন, প্রধান প্রকৌশলী মো. নূর আজিজুর রহমান, সিলেট গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী রিপন কুমার রায়, এসএমপির উপ পুলিশ কমিশনার (উত্তর) মো. আজবাহার আলী, সিসিকের তত্ত্বাবধায়ক প্রকৌশলী (সিভিল) মো. আব্দুল আজিজ, ভারপ্রাপ্ত রাজস্ব কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইয়াসমীন নাহার রুমা,  জেলা প্রশাসনের প্রতিনিধি নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেজবাহ উদ্দিন, ফায়ার সার্ভিস সিলেটের ভারপ্রাপ্ত উপ পরিচালক আনিসুর রহমান, সহ বিভিন্ন দপ্তর ও বিভাগের প্রতিনিধিগণ।

এছাড়া নগরবাসির সচেতনতায় সিলেট সিটি কর্পোরেশন ভূমিকম্পে করণীয় শীর্ষক নিদের্শাবলী মাইকিং করে প্রচার করা হচ্ছে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *