Main Menu

করোনায় দেশে আরো ২৫ জনের মৃত্যু

মহামারী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরো ২৫ জন মারা গেছেন। এনিয়ে দেশে করোনায় মোট মৃত্যু ১২ হাজার ১৪৯ জনে দাঁড়াল।

রোববার বিকালে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ৩৬৩ জনের শরীরে নতুন করে করোনা শনাক্ত হয়েছে। এনিয়ে মোট শনাক্ত ৭ লাখ ৮০ হাজার ১৬৯ জনে পৌঁছেছে।

এর আগে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, শনিবার ২৪ ঘণ্টায় ২২ জন মারা যায় এবং ২৬১ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

গত ২৪ ঘণ্টায় ৫ হাজার ৪৩০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। শনাক্তের হার ৬.৬৯ শতাংশ।

নতুন করে করোনা থেকে সুস্থ হয়েছেন ৬০১ জন। মোট সুস্থ ৭ লাখ ২২ হাজার ৩৬ জন। সুস্থতার হার ৯২ দশমিক ৫৫ শতাংশ। মৃত্যুর হার ১.৫৬ শতাংশ।

বিশ্ব পরিস্থিতি

যুক্তরাষ্ট্রের জন হপকিনস্ বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, রোববার সকাল পর্যন্ত বিশ্বজুড়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১৬ কোটি ২২ লাখ ৩ হাজার ৯৮২ জনে দাঁড়িয়েছে। এছাড়া প্রাণঘাতী এই ভাইরাসে মারা গেছেন ৩৩ লাখ ৬৫ হাজার ৮১ জন।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ আমেরিকায় এখন পর্যন্ত মোট শনাক্তের সংখ্যা ৩ কোটি ২৯ লাখ ২৩ হাজার ৬১৩ জন এবং মৃত্যুবরণ করেছে ৫ লাখ ৮৫ হাজার ৭০৪ জন।

এদিকে দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে করোনায় আক্রান্ত হয়ে মোট মৃত্যু সংখ্যা দাঁড়িয়েছে ৪ লাখ ৩৪ হাজার ৭১৫ জনে। দেশটিতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছে ১ কোটি ৫৫ লাখ ৮৬ হাজার ৫৩৪ জন।

যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত ল্যাটিন আমেরিকার এই দেশটি। করোনা মহামারির প্রকোপ শুরু হবার পর গেল এপ্রিলেই সবচেয়ে বেশি মৃত্যু দেখতে পায় ব্রাজিল।

অপরদিকে বাংলাদেশের প্রতিবেশী দেশ ভারতে চলমান করোনার প্রকোপে এই পর্যন্ত মোট শনাক্ত হয়েছে ২ কোটি ৪৩ লাখ ৭২ হাজার ৯০৭ জন এবং মারা গেছে ২ লাখ ৬৬ হাজার ২০৭ জন।
সূত্র : ইউএনবি






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *