Main Menu

অধ্যাপক নাসিমা সুলতানা করোনায় আক্রান্ত

প্রতিদিন যে মানুষটি সারাদেশের করোনাভাইরাস সংক্রমণের খবর জানাতেন তিনিই এখন রোগী। হিজাব পরিহিত ভাবে ক্যামেরার সামনে আসা অধ্যাপক নাসিমা সুলতানা করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন। তিনি স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক। এ নিয়ে গত ১৫ দিনে স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদপ্তরের বেশ কয়েকজন কর্মকর্তা, কর্মচারী করোনায় সংক্রমিত হলেন। স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে এ কথা জানা গেছে।

স্বাস্থ্য অধিদপ্তর বলছে, চিকিৎসকের পরামর্শে নাসিমা সুলতানা আইসোলেশনে আছেন। তিনি চিকিৎসকের পরামর্শ মেনে চলছেন। তার বিশেষ কোনো শারীরিক সমস্যা দেখা যায়নি বলে সূত্র জানিয়েছে।

গত ২৪ ঘণ্টায় (বুধবার সকাল আটটা থেকে বৃহস্পতিবার সকাল আটটা পর্যন্ত) দেশে রেকর্ডসংখ্যক করোনা রোগী শনাক্ত হয়েছেন। বৃহস্পতিবার করোনায় সংক্রমিত ৬ হাজার ৪৬৯ জন রোগীর শনাক্ত হওয়ার তথ্য জানানো হয়েছে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে। আর ২৪ ঘণ্টায় করোনায় সংক্রমিত হয়ে মারা গেছেন ৫৯ জন।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হওয়ার পর এত বেশিসংখ্যক রোগী আর শনাক্ত হননি।

এ পর্যন্ত দেশে মোট ৬ লাখ ১৭ হাজার ৭৬৪ জনের করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে মারা গেছেন ৯ হাজার ১০৫ জন। মোট সুস্থ হয়েছেন ৫ লাখ ৪৪ হাজার ৯৩৮ জন।

করোনা মহামারী নিয়ন্ত্রণের লক্ষ্যে গত ২৭ জানুয়ারি দেশে টিকাদান কর্মসূচির উদ্বোধন করা হয়। এদিন গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চ্যুয়ালি টিকাদান কর্মসূচির উদ্বোধন করেন। ৭ ফেব্রুয়ারি থেকে দেশে গণটিকাদান কর্মসূচি শুরু হয়।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *