Main Menu

আম্পায়ারের সঙ্গে তর্কে জড়ালেন কোহলি

হারলেই টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলার স্বপ্ন ভঙ্গ। এমন কঠিন সমীকরণের চার টেস্ট সিরিজের প্রথম খেলায় হেরে ব্যাকফুটে চলে যাওয়া ভারত দ্বিতীয় টেস্টে দুর্দান্তভাবে কামব্যাক করেছে।

চেন্নাইয়ের চিপকে চলমান টেস্টের প্রথম ইনিংসে শূন্যরানে আউট হওয়া বিরাট কোহলি দ্বিতীয় ইনিংসে করেন ১৪৯ বলে ৬২ রান। খেলার একপর্যায়ে আম্পায়ারের ওপর মেজাজ দেখান ভারতীয় এই অধিনায়ক।

পিচের বিপজ্জনক জায়গা দিয়ে রান নেওয়ায় কোহলিকে সতর্ক করেন আম্পায়ার নিতিন মেনন। অথচ আম্পায়ারের সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে যান কোহলি।

ঘটনার সূত্রপাত চেন্নাই টেস্টের তৃতীয় দিন মধ্যাহ্ন ভোজের বিরতির আগের ওভারে। সেই ওভারে ড্যান লরেন্সের চতুর্থ বল অফ স্টাম্পের দিকে খেলে তিন রান নেওয়ার চেষ্টা করেন রবিচন্দ্রন অশ্বিন। তৃতীয় রান নেওয়ার সময় পিচের বিপজ্জনক জায়গা দিয়ে দৌড়তে শুরু করেন কোহলি। তখন কোহলির দিকে এগিয়ে এসে তাকে সতর্ক করেন আম্পায়ার নিতিন মেনন। ভারত অধিনায়ক কিন্তু বিষয়টা মেনে নেননি। বরং নিতিন মেননের সঙ্গে তর্ক জুড়ে দেন।

শুধু তাই নয়, এই বিষয়ে কথা বলার জন্য প্রথম স্লিপে দাঁড়িয়ে থাকা জো রুটের কাছে চলে যান কোহলি। ভিডিওতে দুই অধিনায়ককে কথা বলতেও দেখা যায়। এক পর্যায়ে পরিস্থিতি শান্ত হয়। যদিও সেই ঘটনা কোহলির ব্যাটিংয়ে কোনো প্রভাব ফেলেনি। বরং সপ্তম উইকেটে অশ্বিনের সঙ্গে মূল্যবান ৯৬ রান যোগ করেন কোহলি। এই জুটির লড়াইয়ের জন্য চেন্নাইয়ের দ্বিতীয় টেস্টে চালকের আসনে আছে ভারত। আম্পায়ারের সঙ্গে তর্ক করায় কোহলিকে কোনো শাস্তি পেতে হবে কিনা তা এখনও জানা যায়নি।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *