Main Menu

‘স্বামী কেন আসামী’ খ্যাত পরিচালকের ইন্তেকাল

না ফেরার দেশে চলে গেলেন বিশিষ্ট চলচ্চিত্র পরিচালক মনোয়ার খোকন। আজ রোববার (৭ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৬টায় রাজধানীর উত্তরার একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন তিনি। (ইন্নালিল্লাহি ওয়াইন্নইলাহি রাজিউন)।

‘স্বামী কেন আসামি’ খ্যাত এই নির্মাতার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সাংগঠনিক সম্পাদক কাবিরুল ইসলাম রানা।

তিনি বলেন, ‘দীর্ঘদিন ধরে কিডনি জটিলতাসহ নানা রোগে ভুগছিলেন মনোয়ার খোকন ভাই। আজ আমাদের ছেড়ে তিনি চলে গেলেন না ফেরার দেশে। দোয়া করি সৃষ্টিকর্তা ওনাকে জান্নাত দান করুক। তার মৃত্যুতে চলচ্চিত্র অঙ্গনের বড় ক্ষতি হয়ে গেল। পরিচালক সমিতির পক্ষ থেকে গভীর শোক ও দুঃখ প্রকাশ করছি। ওনার শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি’।

১৯৯২ সালে ‘লক্ষ্মীর সংসার’ সিনেমা মধ্য দিয়ে বড় পর্দায় পরিচালক হিসেবে অভিষেক ঘটে মনোয়ার খোকনের। ‘স্বামী কেন আসামি’ ও ‘মেয়ারাও মানুষ’ সিনেমা নির্মাণ করে ব্যাপক সাফল্য পান তিনি। মনোয়ার খোকন পরিচালিত উল্লেখযোগ্য সিনেমাগুলোর মধ্যে আরও রয়েছে- ‘সংসারের সুখ-দু:খ’, ‘ঘাত প্রতিঘাত’, ‘একটি সংসারের গল্প’, ‘স্বপ্নের পুরুষ’, ‘খুনি শিকদার’, ‘কসম বাংলার মাটি’, ‘মায়ের হাতের বালা’, ‘জিদ্দি’, ‘বাংলাভাই’ ইত্যাদি। তার সর্বশেষ পরিচালিত সিনেমা ‘পাওয়ার’।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *