Main Menu

হাসানের ৫ উইকেট, ২০১ রানে অল আউট দ. আফ্রিকা

রাওয়ালপিন্ডি টেস্টে দ্বিতীয় ইনিংসে মাত্র ২০১ রানে গুটিয়ে গেছে সফরকারী দক্ষিণ আফ্রিকা। বল হাতে পাকিস্তানের হয়ে দারুণ চমক দেখিয়েছেন পেসার হাসান আলী। তুলে নিয়েছেন পাঁচ উইকেট।

প্রথম ইনিয়সে পাকিস্তান অল আউট হয়েছিল ২৭২ রানে। জবাবে দক্ষিণ আফ্রিকা করতে পারে ২০১ রান। শনিবার ম্যাচের তৃতীয় দিনে চা বিরতি পর্যন্ত দ্বিতীয় ইনিংসের ব্যাট করতে নেমে পাকিস্তানের সংগ্রহ ২ উইকেটে ৪২ রান।

শুক্রবার দ্বিতীয় দিন শেষে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ছিল ৪ উইকেটে ১০৬ রান। বাকি ছয় উইকেটে শনিবার দলটি তুলতে পারে মাত্র ৯৫ রান। শেষের দিকে হাসান আলী নেন তিন উইকেট। তিনটিই বোল্ড। প্রোটিয়াদের হয়ে সর্বোচ্চ ৪৪ রানে অপরাজিত থাকেন বাভুমা। মাল্ডার করেন ৩৩ রান। অধিনায়ক কুইন্টন ডি কক করেন ২৯ রান।

শেষের দিকে লিন্ডে করেন ২১ রান। পাকিস্তানের হয়ে ৫৪ রানে সর্বোচ্চ ৫ উইকেট নেন হাসান আলী। একটি করে উইকেট বগল দাবা করেন শাহিন শাহ আফ্রিদী, ফাহিম আশরাফ ও নোমান আলী।

দ্বিতীয় ইনিংসের ব্যাট করতে নেমে পাকিস্তানও শুরু থেকে ধুঁকেছে। শূন্য রানে হারায় প্রথম উইকেট। ১৩ বল খেললেও রানের খাতা খুলতে পারেননি ওপেনার ইমরান বাট। তিনি রাবাদার শিকার। দলীয় ২৮ রানের মাথায় বিদায় নেন আরেক ওপেনার আবিদ আলী। ৫৩ বলে ১৩ রান করে তিনি মাহারাজের শিকার।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *