Main Menu

জি কে শামীম ও তার মায়ের বিরুদ্ধে দুদকের চার্জশিট

অবৈধভাবে সম্পদ অর্জনের অভিযোগে জি কে বিল্ডার্সের স্বত্বাধিকারী ও যুবলীগ নেতা এস এম গোলাম কিবরিয়া (জি কে) শামীম এবং তার মা আয়েশা আক্তারের বিরুদ্ধে চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

শনিবার ( ৬ ফেব্রুয়ারি) ঢাকা মহানগর আদালতের দুদকের সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা জুলফিকার হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

২০১৯ সালের ২১ অক্টোবর জি কে শামীম ও তার মা আয়েশা আক্তারের বিরুদ্ধে মামলা করেন দুদকের উপপরিচালক মোঃ সালাহউদ্দিন। মামলায় তাদের বিরুদ্ধে অবৈধভাবে ২৯৭ কোটি আট লাখ ৯৯ হাজার টাকার সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়। অনুমোদিত চার্জশিটে তাদের বিরুদ্ধে ২৯৭ কোটি ৩৯ লাখ টাকা অবৈধভাবে অর্জনের অভিযোগ আনা হয়েছে।

তদন্ত প্রতিবেদন সূত্রে জানা যায়, জি কে শামীম ২০১৮-১৯ করবর্ষ পর্যন্ত ৫০ কোটি টাকার স্থাবর সম্পদের মালিক হয়েছেন। এর মধ্যে আয়কর নথিতে ৪০ কোটি ২১ লাখ ৪০ হাজার ৭৪৪ টাকার তথ্য উল্লেখ করলেও মোট অর্থের বৈধ উৎস পায়নি দুদক। এ ছাড়া জি কে শামীমের বাসা থেকে উদ্ধারকৃত নগদ এক কোটি ৮১ লাখ ২৮ হাজার টাকা, সাত লাখ ৪৭ হাজার টাকার বিদেশি মুদ্রা, শামীম ও তার মায়ের নামে ১৬৫ কোটি ২৭ লাখ ৬৫ হাজার টাকার এফডিআর, মায়ের নামে আরো ৪৩ কোটি ৫৭ লাখ ৪০ হাজার টাকার ব্যবসার অংশীদার এবং জিকেবি অ্যান্ড কম্পানির শেয়ার, গাড়ি ও এফডিআর বাবদ ৩৬ কোটি ৩৫ লাখ ১৮ হাজার ৭১৯ টাকার অস্থাবর সম্পদের বৈধ উৎস পাওয়া যায়নি।

দুদকের তদন্তে আয়েশা আক্তারের কোনো বৈধ আয়ের উৎস খুঁজে পাওয়া যায়নি বলে দুদক আইনের ২৭(১) ধারা ও দণ্ডবিধির ১০৯ ধারা এবং মানি লন্ডারিং আইনে তার বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *