Main Menu

সিলেট সদরে ১৪৪ গৃহহীন পাচ্ছেন প্রধানমন্ত্রীর উপহার ‘স্বপ্ননীড়’

মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে সিলেট সদর উপজেলায় ১৪৪টি ভূমি ও গৃহহীন পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার ‘স্বপ্ননীড়’।

আশ্রয়ণ-২ প্রকল্প সূত্রে জানা যায়, ‘বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ ঘোষণা বাস্তবায়নের লক্ষ্যে ইতোমধ্যে দেশের সব ভূমিহীন ও গৃহহীন পরিবারের তালিকা করা হয়েছে। এ তালিকা অনুযায়ী সিলেট সদর উপজেলার ১৪৪টি ভূমি ও গৃহহীন পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর এ উপহার।

স্থানীয় উপজেলা নির্বাহী অফিসারের তত্ত¡বধানে বিভিন্ন স্থানে ১৪৪টি বাড়ির নির্মাণকাজ করা হবে। প্রতিটি পরিবারের জন্য থাকছে দুই রুমের সেমিপাকা টিনের দোচালা।

সিলেট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী মহুয়া মমতাজ বলেন, মুজিব শতবর্ষে পুনর্বাসনের লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় এ ঘরগুলো নির্মাণ করা হচ্ছে। এ প্রকল্পের মধ্যে খাদিমনগরে ৩টি, খাদিমপাড়ায় ৯টি ও কান্দিগাঁও ইউনিয়নে ৫টি ঘরের নির্মাণ কাজ চলছে। এই ঘরগুলো শনিবার (২৩ জানুয়ারি) ভার্চ্যুয়াল অনুষ্ঠানে জমি ও ঘরগুলো হস্তান্তর কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকাল সাড়ে ১০টায় সদর উপজেলা পরিষদ মিলনায়তনে এ অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন এমপি উপস্থিত থাকবেন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *