Main Menu

সিলেটে আ.লীগের একক প্রার্থীরা বিজয়ী, বিদ্রোহীদের ভরাডুবি: ভবিষ্যতে ও অশনি সংক্ষেত

দ্বিতীয় ধাপে সিলেটের সাতটি পৌরসভার নির্বাচন শনিবার (১৬ জানুয়ারি) সম্পন্ন হয়েছে। এরমধ্যে ৪ টিতে আওয়ামী লীগের প্রার্থীরা জয়ী হয়েছেন, ২ টিতে বিএনপি আর ১ টিতে বিএনপির বিদ্রোহী প্রার্থী জয় লাভ করেছেন।

নির্বাচনী ফলাফল পর্যালোচনা করে দেখা গেছে, যেসব এলাকায় আওয়ামী লীগের একক প্রার্থী ছিলেন তারা সকলেই বিজয়ী হয়েছেন। আর যেসব পৌরসভায় আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ছিলেন তারা ফেল করেছেন। শুধু ফেলই নয় মাধবপুর পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী শ্রীধাম দাশ গুপ্তের জামানত বাজেয়াপ্ত হয়েছে। এর বাইরে অন্য তিন পৌর এলাকায় বিদ্রোহীরা সমান তালে লড়াই করেছেন। অনেক ক্ষেত্রে বিদ্রোহী প্রার্থীরা নৌকার চাইতে বেশি ভোট পেয়েছেন।

এদিকে তৃতীয় ধাপের নির্বাচনে সিলেটের গোলাপগঞ্জ ও জকিগঞ্জ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। তবে এখানেও রয়েছেন আওয়ামী লীগের একাধিক বিদ্রোহী প্রার্থী। আর এসব বিদ্রোহী প্রার্থীরা এখনো প্রার্থিতা প্রত্যাহার না করায় সুবিধাজনক অবস্থানে রয়েছেন বিএনপির মনোনীত প্রার্থীরা।

তৃতীয় ধাপের নির্বাচনে জকিগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন বর্তমান মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা হাজী খলিল উদ্দিন। তার বিপক্ষে বিদ্রোহী প্রার্থী হিসেবে মাঠে রয়েছেন উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক ফারুক আহমদ ও উপজেলা যুবলীগের সদ্য পদত্যাগ করা আহ্বায়ক আবদুল আহাদ। দলীয় মনোনয়ন না পেয়ে যুবলীগের আহ্বায়ক পদ থেকে সরে দাঁড়িয়ে নির্বাচনে প্রার্থী হয়েছেন আহাদ।

গোলাপগঞ্জে নৌকার প্রতীক পেয়েছেন পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রুহেল আহমদ। আওয়ামী লীগ মনোনীত এ মেয়র প্রার্থীর বিরুদ্ধে ভোটে লড়ছেন দলের পৌর কমিটির সভাপতি বর্তমান মেয়র আমিনুল ইসলাম রাবেল ও পৌর কমিটির সাবেক প্রচার সম্পাদক, সাবেক মেয়র জাকারিয়া আহমদ পাপলু।

আওয়ামী লীগের নেতাকর্মীরা বলছেন, যারাই দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে নির্বাচনে করেছেন তাদেরকে বহিষ্কার করা হচ্ছে। এবং দায়িত্বপ্রাপ্ত নেতারা তাদেরকে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর আহবান করছেন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *