Main Menu

গোয়াইনঘাটে ৫ শতাধিক গৃহহীনকে ঘর দিচ্ছে সরকার

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূূমিহীন ও গৃহহীনদের জন্য বাড়ী তৈরী করার অঙ্গিকার করেছিলেন।

সেই অঙ্গিকার বাস্তবায়নে সিলেটের গোয়াইনঘাট উপজেলায় গৃহহীনদের জন্য নির্মিত হচ্ছে প্রায় ৫ শতাধিক ঘর। একেকটি ঘর তৈরীতে ব্যায় হচ্ছে ১ লাখ ৭১ হাজার টাকা।

এতে দুটি টিনসেড ঘর, একটি টয়লেট, ১ টি রান্নাঘর ও বারান্দা রয়েছে। এর আগে গৃহহীন যারা নিজেদের বাড়ী ও জায়গা জমি নেই তাদের কে চিহিৃত করে এসব বাড়ী বরাদ্দ করা হয়।

বৃহস্পতিবার সকাল ১০ টার দিকে (৩১ ডিসেম্বর) সিলেটের গোয়াইনঘাট উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলার গৃহহীনদের জন্য বরাদ্দকৃত চলমান বাড়ীর স্থান নির্ধারণ ও পরবতী কার্যক্রম নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার মোঃ তাহমিলুর রহমানের সভাপতিত্বে ও সঞ্চালনায় বিভিন্ন ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধি,সরকারি কর্মকর্তা ও গণমাধ্যম কর্মী বৃন্দ মতবিনিময় সভায় সক্রীয় ভাবে অংশগ্রহণ করেন।

এসময় গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার মোঃ তাহমিলুর রহমান বলেন, – মুজিবশত বার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রী গৃহহীন পরিবারদের গৃহনির্মান করে দিচ্ছেন। তিনি বলেন আপনারা শুনে খুশি হবেন যে, আগামী দিনে আর কোন নাগরিক থাকবে না যার কোন ঘর নেই। এই উদ্যোগটি প্রধানমন্ত্রী গ্রহণ করেছেন এটি বাস্তবায়ন হলে সারা বাংলাদেশ কোন গৃহহীন পরিবার থাকবে না। আগামী ১৫ জানুয়ারী প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশে প্রায় ৫০ হাজার গৃহহীন পরিবার কে একযোগে ঘর প্রদান করবে বলে জানান তিনি।

এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মোঃ গোলাম কিবরিয়া হেলাল, পূর্ব জাফলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা লুৎফুর রহমান লেবু, পশ্চিম জাফলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আব্দুস সালাম, নন্দীরগাওঁ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস কামরুল হাসান আমিরুল, লেঙ্গুড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহবুব আহমদ, রুস্তুমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ শাহাব উদ্দিন, ভারপ্রাপ্ত চেয়ারম্যান বশির আহমদ, আবুল খয়ের, গোয়াইনঘাট প্রেসক্লাব সভাপতি এম এ মতিন, গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুভাস চন্দ্র পাল ছানা, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোঃ নজরুল ইসলাম, ছয়ফুল আবুল, উপসহকারী ভুমি কর্মকর্তা মোঃ বুরহান উদ্দিন, নিরুপম ঘোষ, বিভিন্ন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি /সাধারণ সম্পাদকদের মধ্যে আশিকুর রহমান, শফিক আহমদ, নজরুল ইসলাম ও মোঃ নাজিম উদ্দীন প্রমুখ।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *