Main Menu

সিলেট উইমেন চেম্বারে কর্মশালা শেষে সনদপত্র বিতরণ

সিলেট উইমেন চেম্বার প্রথম বাংলাদেশে নতুন এসএমই ডিপি ২ প্রকল্পের আওতায় বাংলাদেশে প্রথম নারী উদ্যোক্তাদের নিয়ে “মেন্টোরিং উইমেন এন্টারপ্রেনিয়ার অ্যান্ড এক্সেস টু ফিনান্স” শীর্ষক দুই দিনব্যাপী কর্মশালার আয়োজন করে। কর্মশালা শেষে আজ মঙ্গলবার দুপুরে নগরীর বারুতখানা এলাকার একটি অভিজাত হোটেলে কর্মশালায় অংশগ্রহনকারীদের সনদপত্র বিতরণ করা হয়।

এই প্রকল্পের মাধ্যমে ২০জন নারী উদ্যোক্তাদের অ্যাক্সেস টু ফিনান্স সম্পর্কে জানানো এবং কিভাবে নারী উদ্যোক্তা উন্নয়নের লক্ষ্যে ব্যাংকের সাথে সম্পর্ক সুদৃঢ় করণের প্রশিক্ষণ প্রদান করা হয়।

সিলেট উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি স্বর্ণলতা রায়ের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের প্রকল্প পরিচালক ও ডিজিএম রেজাউল করিম।

কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে ব্যাংকের প্রকল্প পরিচালক ও ডিজিএম রেজাউল করিম বলেন, প্রকল্পটি বাংলাদেশে এই প্রথম শুরু হয়েছে, যার মাধ্যমে নারী উদোক্তারা তাদের ব্যবসা সম্প্রসারণের মাধ্যমে ব্যাংকের সাথে সম্পর্ক স্থাপন করতে পারবে।

কর্মশালার দ্বিতীয় দিনে এতে অংশগ্রহণ করেন ডাচ বাংলা ব্যাংকের সহসভাপতি। এসময় তিনি আশ্বস্ত করেন যে ডাচ বাংলা ব্যাংক সবসময় এসএমই উদ্যোক্তাদের সহযোগিতা করে আসছে। সিলেট উইমেন চেম্বারে নারী উদ্যোক্তা হেল্প ডেস্ক স্থাপনের মাধ্যমে ডাচবাংলা ব্যাংক এর সাথে নারী উদ্যোক্তাদের সম্পর্ক আরো জোরদার হবে।

কর্মশালায় শেষে সনদপত্র বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংক এর মহিলা উন্নয়ন প্রকল্পের পরামর্শক মিসলিলিথ অ্যাসোত্রিয়াম, আহমেদ জুবায়ের ও বাংলাদেশ ব্যাংকের যুগ্ম পরিচালক বিধান চন্দ্র সাহা।

আরো উপস্থিত ছিলেন সিলেট উইমেন চেম্বারের পরিচালক লুবনা ইয়াসমিন, নাসরিন বেগম, বিউটি বর্মন, ওয়াহিদা আখলাক, সালসাবিলা মাহবুব কানতা, শিউলী বেগম, হাসনা হেনা, খালেদা বেগম প্রমুখ।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *