Main Menu

আমাদের সরকার প্রধান শেখ হাসিনা নারীবান্ধব: পরিকল্পনামন্ত্রী

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি বলেছেন, আমাদের সরকার প্রধান শেখ হাসিনা নারীবান্ধব, তিনি নারীদের খুব সম্মান করেন। তিনি হতদরিদ্র অসহায় নারীদের ভাগ্য উন্নয়নে কাজ করে থাকেন। আজ আপনাদের মাঝে যে টিউবওয়েল ও স্বাস্থ্য সম্মত ল্যাট্রিণ বিতরণ করা হবে। তার যথাযথ ব্যবহার ও রক্ষণাবেক্ষণ করবেন। কারণ জীবনে পানির প্রয়োজনীয়তা আছে। পানির অপর নাম জীবন, তবে সেটা হতে হবে নিরাপদ ও বিশুদ্ধ। পানি ছাড়া কোন প্রানীই বেঁচে থাকতে পারে না। আমাদের সমাজে মানুষ ভালো কিন্তু খারাপ মানুষ সবচেয়ে অদম। তেমনি পানি প্রয়োজন তবে সেটা অবশ্যই নিরাপদ হওয়া চাই। আর এই টিউবওয়েলের পানি শুধু ৫ জনের নয়। আশেপাশের মানুষদের দিবেন, বাঁধা দিবেন না কারণ এটা আল্লাহর নিয়ামত। মুলত এই সরকার নিরাপদ পানির অভাবে যাতে কোন মানুষ আর কষ্ট না পায় তার সকল ব্যবস্থাই করছে। নিরাপদ পানির পাশাপাশি স্বাস্থ্য সম্মত ল্যাট্রিন বিতরণ করছে সরকার। এসবের পাশাপাশি দেশের যে সার্বিক উন্নয়ন হচ্ছে তা ইতিহাস যোগ্য। এদেশের ইতিহাসে কোন সরকার এত উন্নয়ন করেনি।

শনিবার (২৬ ডিসেম্বর) সকাল ১০ টায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা প্রশাসন ও উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের আয়োজনে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার অসহায় হতদরিদ্র পরিবারের মাঝে গভীর নলকুপ ও অফসেট -পিট ল্যাট্রিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।

গভীর নলকুপ ও অফসেট পিট ল্যাট্রিণ বিতরণ অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার জেবুন নাহার শাম্মীর সভাপতিত্বে ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেনের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- সুনামগঞ্জের জেলা প্রশাসক মো: আব্দুল আহাদ, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফারুক আহমদ, জয়কলস ইউপি চেয়ারম্যান মোঃ মাসুদ মিয়া।

এসময় উপস্থিত ছিলেন- সুনামগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার সাহেব আলী পাঠান, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান দোলন রানী তালুকদার, উপজেলা সহকারী কমিশনার ভূমি সৈয়দা শমসাদ বেগম, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি তহুর আলী, মাওলানা আব্দুল কাইয়ুম, সাংগঠনিক সম্পাদক আব্দুল বাছিত সুজন, উপজেলা জনস্বাস্থ্য অধিদপ্তরের উপ- স্বাস্থ্য প্রকৌশলী আব্দুর রব সরকার, দক্ষিণ সুনামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজী মোক্তাদির আহমদ, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার সাবেক উপজেলা চেয়ারম্যান আবুল কালাম, সদর উপজেলা আওয়ামী লীগের সাবেক আহবায়ক মোঃ তেরাব আলী, দরগাপাশা ইউপি চেয়ারম্যান মনির উদ্দিন, শিমুলবাক ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান জিতু, পূর্ব পাগলা ইউপি চেয়ারম্যান আক্তার হোসেন, পশ্চিম পাগলা ইউপি চেয়ারম্যান নুরুল হক প্রমূখ।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *